৭  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

করোনায় বৃদ্ধের মৃত্যু, নিজামুদ্দিন ফেরত ব্যক্তির সংস্পর্শে এসেছিলেন বলে দাবি পরিবারের

Published by: Paramita Paul |    Posted: April 16, 2020 10:47 am|    Updated: April 16, 2020 1:56 pm

Man died of Corona, family blames guard who visited Nizamuddin Markaz

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লির অভিজাত আবাসন ডিফেন্স কলোনি এলাকায় এক করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। সংক্রামিত হয়েছেন পরিবারের সদস্যরাও। আর এই ঘটনায় পরিবারের সদস্যরা বাড়ির নিরাপত্তাকর্মীকে কাঠগড়ায় তুলেছেন। তাঁদের অভিযোগ, নিজামুদ্দিন মারকাজের তবলিঘি জামাতের ধর্মীয় সমাবেশে যোগ দিয়েছিলেন ওই নিরাপত্তা কর্মী। সে বিষয়ে তাঁদের কিছু জানাননি। আর ওই অভিযুক্ত নিরাপত্তাকর্মীর থেকেই সংক্রমণ ছড়িয়েছে। প্রসঙ্গত, অভিযু্ক্ত নিরাপত্তাকর্মীর লালারসের নমুনা পরীক্ষায় পাঠানেো হয়েছে।

করোনার অন্যতম হটস্পট রাজধানী দিল্লি। নিজামুদ্দিন মারকাজের ধর্মীয় সমাবেশে হাজির লোকজনের থেকে সংক্রমণ আরও ভয়াবহ আকার নিয়েছে বলে অভিযোগ উঠছে। দেশে অধিকাংশ সংক্রমিতদের সঙ্গে নিজামুদ্দিনের যোগের প্রমাণ মিলেছে। এবার সেই ধর্মীয় সমাবেশ ফেরত এক ব্যক্তির সংস্পর্শে আসা বৃদ্ধের মৃত্যুর খবর সামনে এল। স্বভাবতই ঘটনায় আরও জলঘোলা হতে শুরু করেছে।

[আরও পড়ুন : হায় ঈশ্বর! পেটের জ্বালা মেটাতে শ্মশানের ‘পচা’ কলাই ভরসা পরিযায়ী শ্রমিকদের]

এদিকে মৃত বৃদ্ধের স্ত্রী ও ছেলের শরীরেও সংক্রমণ ছড়িয়েছে। মৃতের পরিবারের সদস্যদের অভিযোগ, “ওই নিরাপত্তাকর্মী প্রায়শই নিজামুদ্দিন মারকাজে যেতেন। এ বিষয়ে আমাদের কিছু জানাননি। তিনি আমাদের গেরস্থালির কাজেও সাহায্য করতেন। ৩ এপ্রিল থেকে আচমকাই গায়েব হয়ে যান। তাঁর বিরুদ্ধে অভিযোগও দায়ের করা হয় সেই সময়।” যদিও দ্রুত তাঁকে থুঁজে বের করে পুলিশ। অভিযুক্তেরও লালারসের নমুনা পরীক্ষা করতে পাঠানো হয়েছে। যদিও এখনও রিপোর্ট মেলেনি।

সূত্রের খবর, আক্রান্ত পরিবারের এক সদস্য সদ্য বিদেশ থেকে ফিরেছিলেন। তবে নিয়ম মেনে তিনি কোয়ারেন্টাইনে ছিলেন। একাধিকবার নমুনা পরীক্ষা করেও সংক্রমণের হদিশ মেলেনি। ফলে ওই নিরাপত্তরক্ষীর থেকে জীবাণু ছড়িয়েছে বলে সরব ডিফেন্স কলোনির আবাসিকরা। ওই এলাকার বাসিন্দাদের সচেতন থাকার নির্দেশ দিয়েছে পুলিশ।

[আরও পড়ুন : ধর্মের ভিত্তিতে রোগীদের আলাদা ওয়ার্ড! ‘গুজব’ বলে ওড়াল গুজরাট প্রশাসন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে