২১ ফাল্গুন  ১৪২৭  রবিবার ৭ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

সেনার তৎপরতায় কাশ্মীরে বানচাল হয়েছে জঙ্গি হামলার ছক, জওয়ানদের প্রশংসা মোদির

Published by: Abhisek Rakshit |    Posted: November 20, 2020 7:00 pm|    Updated: November 21, 2020 5:14 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সামনেই‌ জম্মু–কাশ্মীরে আয়োজিত হতে চলেছে ডিডিসি বা ডিস্ট্রিক্ট ডেভেলপমেন্ট কাউন্সিলের (‌District Development Council)‌ নির্বাচন। কিন্তু তার আগে উপত্যকায় বড় ধরনের হামলার ছক কষেছিল পাকিস্তানের জঙ্গিরা। এখানকার গণতন্ত্র নষ্ট করার পরিকল্পনা ছিল তাদের। যা ভারতীয় সেনাবাহিনীর তৎপরতার কারণেই এড়ানো সম্ভব হয়েছে। শুক্রবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah), জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভালের (Ajit Doval) সঙ্গে বৈঠকের পর এমনটাই বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)।

বৈঠকের পর মোদি বলেন, ‘‌‘‌পাকিস্তানি জঙ্গি গোষ্ঠী জইশ–ই–মহম্মদের চারজন জঙ্গিকে নিকেশ করার পর তাদের কাছ থেকে প্রচুর অস্ত্রশস্ত্র এবং বিস্ফোরক উদ্ধার হয়েছে। এতেই বোঝা যাচ্ছে উপত্যকায় গণতন্ত্রের পরিবেশ নষ্ট করার জন্য ওই জঙ্গিদের বড়সড় হামলার ছক ছিল। তবে আমাদের জওয়ানরা ফের একবার সাহসিকতার পরিচয় দিয়েছেন। তাঁরা সতর্ক ছিলেন বলেই জম্মু–কাশ্মীরে (Jammu and Kashmir) নির্বাচনের আগে জঙ্গিদের বড়সড় হামলার ছক বানচাল হয়েছে।’‌’‌

 

[আরও পড়ুন: করোনা পরিস্থিতি ‘উদ্বেগজনক’, বাংলা-সহ ৫ রাজ্যে পরিদর্শনে আসছে কেন্দ্রীয় প্রতিনিধিদল]

এদিকে, এদিনের বৈঠকে অমিত শাহ, ডোভাল ছাড়াও বিদেশ মন্ত্রকের উচ্চপদস্থ আধিকারিক এবং গোয়েন্দা সংস্থাগুলোর আধিকারিকরাও উপস্থিত ছিলেন। এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, জঙ্গিরা ২৬/‌১১ মুম্বই হামলার বর্ষপূর্তিতে ফের দেশে হামলার ছক কষেছিল। বৃহস্পতিবার ভোর পাঁচটা থেকে জম্মু–কাশ্মীরের নাগরোটায় জম্মু–শ্রীনগর সড়কের উপর সেনাবাহিনীর সঙ্গে সংঘর্ষ শুরু হয় জঙ্গিদের। দীর্ঘক্ষণের সংঘর্ষ শেষে চার জৈশ জঙ্গি নিকেশ হয়। ঘটনাস্থল থেকে উদ্ধার হয় প্রচুর অস্ত্রশস্ত্র, গোলাবারুদ এবং বিস্ফোরক। বৃহস্পতিবারের সংঘর্ষে জখম হন দুই পুলিশকর্মীও। জঙ্গিদের গাড়িচালক অবশ্য পালিয়ে যায়।

[আরও পড়ুন: বাংলা জয়ই লক্ষ্য, রাজ্যে ডজনের বেশি নির্বাচনী জনসভা করবেন প্রধানমন্ত্রী মোদি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement