BREAKING NEWS

২৪  মাঘ  ১৪২৯  বৃহস্পতিবার ৯ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

make my trip-এ করোনার কোপ, চাকরি হারাতে পারেন কমপক্ষে ৪০০ কর্মী

Published by: Sayani Sen |    Posted: March 29, 2020 9:10 pm|    Updated: March 29, 2020 9:10 pm

MakeMyTrip opts for salary cuts amid Corona virus

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশজুড়ে জারি লকডাউন। বন্ধ বিভিন্ন কলকারখানা। স্বাভাবিকভাবেই তার প্রভাব পড়েছে বিশ্ব অর্থনীতিতে। বিশেষজ্ঞদের দাবি, আর্থিক মন্দার প্রভাবে সবচেয়ে বেশি ক্ষতির সম্মুখীন হতে পারে পর্যটন শিল্প, তথ্যপ্রযুক্তি সংস্থা। ঠিক যেমন আঘাত এসেছে দেশের বৃহত্তম ট্রাভেল পোর্টাল make my trip-এ।

ওই সংস্থার তরফে জানানো হয়েছে, পরিস্থিতি সামাল দিতে কমপক্ষে চারশো কর্মীকে ছাঁটাই করা হতে পারে। আর যাঁদের চাকরি যাবে না, তাঁদের কোপ পড়বে বেতনেও। প্রায় পঞ্চাশ শতাংশ পর্যন্ত কমতে পারে বেতন।মেক মাই ট্রিপের প্রতিষ্ঠাতারা ইতিমধ্যেই ঘোষণা করেছেন, তাঁরা আপাতত কোনও বেতন নেবেন না।

করোনার কোপে মেক মাই ট্রিপের পথেই হাঁটতে চলেছে GoIbibo ও Redbus। এই সংস্থাগুলিতে অন্তত ৬৫০ জন ঠিকা কর্মী রয়েছেন। অধিকাংশই কাজ করেন কাস্টমার সার্ভিস ও ব্যাক এন্ড সাপোর্টে। সংস্থার তরফে জানানো হয়েছে, তাদের অন্তত ৬০% কর্মী ছাঁটাই করা হবে। 

[আরও পড়ুন: করোনা মোকাবিলায় সরকারের পাশে দেবস্থান, ৫১ কোটি টাকা অনুদান সাঁইবাবা ট্রাস্টের]

এছাড়াও স্টার্ট আপ ও তথ্যপ্রযুক্তি সংস্থাগুলিও করোনা বিপর্যয়ে জর্জরিত। নিয়োগকারী সংস্থাগুলি জানাচ্ছে, স্টার্টআপগুলির নিয়োগের ক্ষেত্রে বড়সড় কাটছাঁট হতে পারে। বাতিল হতে পারে ৫০% পর্যন্ত নিয়োগ। যদিও বড় তথ্যপ্রযুক্তি সংস্থাগুলি এখনও কিছুই জানায়নি। তবে অনেকেই মনে করছেন, ওই সংস্থাগুলিও নিয়োগের ক্ষেত্রে কাটছাঁট করতে পারে। ছোট ও মাঝারি সংস্থাগুলিও বাতিল করতে পারে নিয়োগ। এছাড়াও কর্মহীন হওয়ার পাশাপাশি বেতন কমার সম্ভাবনাও ক্রমশ বাড়ছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে