BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কয়েক দশক রাজনীতির কেন্দ্রে থাকবে বিজেপি? প্রশান্ত কিশোরের মন্তব্যের ব্যাখ্যা দিলেন মমতা

Published by: Subhajit Mandal |    Posted: October 30, 2021 2:33 pm|    Updated: October 30, 2021 3:08 pm

Mamata Banerjee slammed the Congress for making Narendra Modi more powerful | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘আগামী কয়েক দশক ভারতীয় রাজনীতির কেন্দ্রে থাকবে বিজেপিই।’ তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের গোয়া সফরের প্রাক্কালে বিস্ফোরণ ঘটিয়েছিলেন তাঁরই দলের রাজনৈতিক পরামর্শদাতা প্রশান্ত কিশোর (Prashant Kishor)। গোয়া সফরে প্রশান্তের সেই মন্তব্য নিয়ে একাধিকবার প্রশ্নের মুখে পড়তে হয়েছে মমতাকে। তাহলে কি চব্বিশের লড়াইয়ের আগেই বিজেপির কাছে হার মেনে নিয়েছেন প্রশান্ত? উঠেছে প্রশ্ন। গোয়া সফরের শেষদিনে কৌশলী ব্যাখ্যা দিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

২০২১ বিধানসভা নির্বাচনে পিকে ছিলেন তৃণমূলের অন্যতম সারথী। বাংলায় মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) বিপুল জয়ের নেপথ্যে অনেকেই তাঁর হাতযশের সুখ্যাতি করেন। সাম্প্রতিক অতীতে বিজেপি বিরোধী রাজনীতির অন্যতম গ্রহণযোগ্য মুখ হয়ে উঠেছেন রাজনৈতিক কৌশলী প্রশান্ত কিশোর। এ হেন প্রশান্ত কিশোরই কিনা তৃণমূল তথা গোটা বিরোধী শিবিরকে অস্বস্তিতে ফেলে দিয়েছেন। বলে দিয়েছেন, হারুক বা জিতুক, মোদি থাক বা না থাক। বিজেপি এখনই অপ্রাসঙ্গিক হচ্ছে না। যদিও, মমতা বন্দ্যোপাধ্যায়ের দাবি, পিকের এই মন্তব্যের ভুল ব্যাখ্যা করা হচ্ছে।

[আরও পড়ুন: ভোট ভাগাভাগি নয়, গোয়ার বিজেপি বিরোধী দলগুলির সঙ্গে জোট বেঁধে লড়াইয়ের বার্তা মমতার]

তৃণমূল নেত্রীর দাবি, “প্রশান্ত কিশোরের মন্তব্যের ভুল ব্যাখ্যা হচ্ছে। তিনি বলতে চেয়েছেন, কংগ্রেসের মতো একা একা লড়লে বিজেপিকে হারানো যাবে না। বিজেপিকে হারাতে হলে সবাইকে একজোট হয়ে লড়তে হবে, কংগ্রেসের মতো একা একা নয়। আমি চাই না গোয়ায় ভোট ভাগাভাগী হোক।” মমতার সাফ কথা, বিজেপি ক্রমশ শক্তিশালী হচ্ছে কংগ্রেসের জন্যই। তিনি বলছেন, “মোদিজি আরও শক্তিশালী হবেন কংগ্রেসের (Congress) জন্যই। কারণ কংগ্রেসই বিজেপির টিআরপি। ওঁরা যদি সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত না নিতে পারে, গোটা দেশকে ভুগতে হবে। দেশকে কেন ভুগতে হবে? ওঁরা তো অনেক সুযোগ পেয়েছে।”

[আরও পড়ুন: Petrol Diesel Price: ফের পেট্রল ও ডিজেলের মূল্যবৃদ্ধি, জেনে নিন কলকাতায় জ্বালানির দাম কত]

তৃণমূল নেত্রী কংগ্রেসকে কাঠগড়ায় তুলে অভিযোগ করেছেন, “দেশের বৃহত্তম বিরোধী দল আসলে বিজেপির সঙ্গে আপস করে চলে। বাংলার নির্বাচনে বিজেপির বিরুদ্ধে লড়াই না করে ওঁরা আমার বিরুদ্ধে লড়াই করেছে। আমার দলের বিরুদ্ধে লড়েছে।” গোয়ার আসন্ন নির্বাচনে কংগ্রেসের সঙ্গে জোটের সম্ভাবনা একপ্রকার খারিজ করে দিয়ছেন মমতা। তবে, স্থানীয় দল গোয়া ফরওয়ার্ড পার্টির (GFP) সঙ্গে জোট বাঁধতে পারে তৃণমূল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে