BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

লকডাউনের করুণ চিত্র! রাস্তায় পড়ে থাকা দুধ ভাগ করে খেল সারমেয় ও ভবঘুরে

Published by: Sucheta Chakrabarty |    Posted: April 13, 2020 9:44 pm|    Updated: April 13, 2020 9:46 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগ্রার রাস্তা দিয়ে বয়ে চলেছে দুধের স্রোত। সেই দুধের স্রোতের দিকে একদল কুকুর ও একজন ভবঘুরে। উভয়ের চোখেই এক দৃষ্টি, একই অভিপ্রায়। একদিকে রাস্তার দুধের স্রোতে চুমুক দিচ্ছে সারমেয়র দল। আর অন্যদিকে ভবঘুরেও সেই দুধের স্রোতের থেকেই দুধ তুলে ভরে রাখছেন একটি পাত্রে।

দেশজুড়ে চলছে টানা ২১ দিনের লকডাউন। সেই লকডাউনের জেরে গৃহবন্দি প্রচুর মানুষ। বন্ধ অফিস-কাছারি, পাড়ার দোকান। ফলে সমস্যায় পড়েছে রাস্তার অনাদরে বড় হওয়া সারমেয়রা। খাবার না পেয়ে বিপত্তি বেড়েছে রাস্তার ভবঘুরেদেরও। তাই আজ তাজমহল থেকে ৬ কিমি দূরে অবস্থিত আগ্রার রাস্তায় দুধের ট্যাঙ্ক থেকে দুধ পরে যাওয়ায় সেখানেই ভিড় জমিয়েছে এক ভবঘুরে-সহ রাস্তায় সারমেয়র দল। এই ভিডিও প্রকাশ্যে আসতেই তা ভাইরাল হয়ে যায়। ক্ষুধার রাজ্যে পৃথিবীর গদ্যময় হয়ে ওঠার এই ভিডিও দেখে বিস্ময়ও জেগেছে নেটিজেনদের মনে। করোনার জেরে মানুষের অসহায়তা ও করুণ পরিণতির চিত্র তুলে ধরেছে এই ভিডিও। টানা ২১ দিনের লকডাউনে রাস্তায় পড়ে থাকা দুধের মূল্যও যে কিছু কম নয় তা বুঝিয়ে দিয়েছে এই ভবঘুরের আচরণ।

[আরও পড়ুন:করোনা সংক্রমণের আতঙ্ক, নার্সিংহোমের ৩ নিরাপত্তারক্ষীকে গ্রামে ঢুকতে ‘বাধা’]

গত ২৩ মার্চ রাত আটটায় জাতির উদ্দেশে ভাষণ দেওয়ার সময় প্রধানমন্ত্রী লকডাউনের ঘোষণা করেন। এরপরই রাতারাতি দেশে লকডাউন শুরু হওয়ার পরে হাজার হাজার পরিযায়ী শ্রমিকরা বিরাট সমস্যায় পড়েন। অনেকেই পায়ে হেঁটে দূরত্ব পেরিয়ে গ্রামে ফিরেছিলেন। খাদ্য নিয়ে আশঙ্কায় ভুগতে শুরুও করেন প্রচুর মানুষ। তবে লকডাউনে রাস্তায় বের হতে বারণ করলেও খাবার নিয়ে নিরাপত্তাহীনতার জেরে রোজই বহু মানুষ বাজারে যাচ্ছেন। আর তাতেই বাড়ছে সংক্রমণের আশঙ্কা। তবে দেশজুড়ে লকডাউন বাড়লে যে পরিস্থিতি আরও ভয়ানক হবে তারই বিবরণ দিচ্ছে এই ভিডিও।

[আরও পড়ুন:‘লকডাউনের জেরে কাজ হারানো মানুষদের টাকা দেবে সরকার’, ঘোষণা শেখ হাসিনার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement