Advertisement
Advertisement
Delhi

দিল্লিতে মেট্রো স্টেশনের দেওয়াল ভেঙে মৃত্যু প্রৌঢ়ের, বরখাস্ত ২ আধিকারিক

আহত হয়েছেন কমপক্ষে ৪ জন।

Man dies after portion of metro station collapses in Delhi। Sangbad Pratidin

বড় দুর্ঘটনা দিল্লির গোকুলপুরী মেট্রো স্টেশনে

Published by: Suchinta Pal Chowdhury
  • Posted:February 8, 2024 4:09 pm
  • Updated:February 8, 2024 5:50 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বড় দুর্ঘটনা দিল্লির গোকুলপুরী মেট্রো স্টেশনে। সেখানকার একটি প্ল্যাটফর্মের দেওয়াল ভেঙে মৃত্যু হল ১ জনের। আহত কমপক্ষে চার। মৃত ও আহতদের জন্য ক্ষতিপূরণ ঘোষণা করেছে দিল্লি মেট্রো রেল কর্পোরেশন। এই ঘটনায় বরখাস্ত করা হয়েছে ডিএমআরসির দুই আধিকারিককে। একাধিক ধারায় মামলা রুজু করে শুরু হয়েছে তদন্ত। 

জানা গিয়েছে, বৃহস্পতিবার সকাল ১১টা নাগাদ গোকুলপুরী মেট্রো স্টেশনের একটি প্ল্যাটফর্মের দেওয়াল ভেঙে রাস্তার উপর পড়ে। ব্যস্ত সময় সেখানে বহু মানুষ চলাচল করছিলেন। বাইক নিয়ে যাওয়ার সময়  ধ্বংসস্তূপের নিচে বেশ কয়েকজন চাপা পড়ে যান। খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছয় দিল্লি পুলিশ ও দমকলবাহিনী। দ্রুত ধ্বংসস্তূপের নিচ থেকে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। হাসপাতালেই মৃত্যু হয় একজনের।   

Advertisement

এবিষয়ে পুলিশ জানিয়েছে, মৃত ব্যাক্তির নাম বিনোদ কুমার (৫৩)। তিনি কারাওয়াল নগরের বাসিন্দা। ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে গুরুতর আহত হয়েছেন অজিত কুমার নামের আরেক ব্যাক্তি। বাকি তিন আহতের কম-বেশি চোট লেগেছে। সকলের চিকিৎসা চলছে। ডিএমআরসি জানিয়েছে, দুর্ঘটনার ঘণ্টা খানেকের মধ্যে ধ্বংসস্তূপ সরিয়ে রাস্তা পরিষ্কার করে দেওয়া হয়। একাধিক ধারায় একটি মামলা রুজু করা হয়েছে। ঘটনার তদন্ত শুরু হয়েছে। 

Advertisement

ইতিমধ্যেই দিল্লি মেট্রো রেল কর্পোরেশনের এক ম্যানেজার ও এক জুনিয়র ইঞ্জিনিয়ারকে বরখাস্ত করে দেওয়া হয়েছে। মৃতের পরিবারের জন্য ১৫ লক্ষ টাকা ক্ষতিপূরণ ঘোষণা করেছে দিল্লি মেট্রো। এছাড়াও গুরুতর আহতদের জন্য ৫ লক্ষ ও বাকি আহতদের জন্য ২ লক্ষ টাকা ঘোষণা করা হয়েছে।এখনও ঘটনাস্থলে উপস্থিত রয়েছেন দিল্লি পুলিশের আধিকারিকরা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ