BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

মুম্বইয়ে বহুতলের আগুন থেকে বাঁচতে ‘মরণঝাঁপ’, মৃত্যু যুবকের, প্রকাশ্যে মর্মান্তিক ভিডিও

Published by: Sucheta Sengupta |    Posted: October 22, 2021 2:22 pm|    Updated: October 22, 2021 2:50 pm

Man jumps off burning Mumbai building, dies, video goes viral | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আচমকাই বহুতলে দাউদাউ আগুন (Fire)। ৬০ তলা বিল্ডিংয়ের ১৭ তলা থেকে আগুন ছড়িয়ে পড়ে ২৫ তলা পর্যন্ত। এমন সংকটজনক পরিস্থিতিতে আগুনের গ্রাস থেকে বাঁচতে চেয়েছিলেন বছর তিরিশের যুবক। আর তাই ১৯ তলা থেকে ঝাঁপ দিয়েছিলেন। কার্নিশ বেয়ে বেয়ে আগুনের লেলিহান শিখা থেকে পালাতে চেয়েছিলেন। কিন্তু জীবনের জন্য সেই ঝাঁপই তাঁর ‘মরণঝাঁপ’এ পরিণত হয়ে গেল। মৃত্যু হল সেই যুবকের। মুম্বইয়ের (Mumbai) লালবাগে বহুতলের অগ্নিকাণ্ডের এই মর্মান্তিক ভিডিও এই মুহূর্তে ভাইরাল(Viral Video)। আগুন না হোক, জীবন বাঁচাতে ঝাঁপই কাড়ল তাঁর প্রাণ।

দক্ষিণ মুম্বইয়ে কারি রোডের অবিঘ্না অ্যাপার্টমেন্ট। ৬০ তলা আবাসনের কোনও কোনও তলায় থাকেন ব্যবসায়ীরা। কোথাও বা কয়েকটি পরিবারের বাস। সেখানেই শুক্রবার দুপুর নাগাদ দাউদাউ করে আগুন জ্বলে ওঠে। দিশেহারা হয়ে পড়েন বাসিন্দারা। দমকল বিভাগের কর্মীরা সেখানে তড়িঘড়ি পৌঁছনোর চেষ্টা করলেও বেশ বেগ পেতে হয় তাঁদের। কালো ধোঁয়ায় ঢেকে যায় চারপাশ। ধোঁয়ার দাপটে অসুস্থ হয়ে পড়েন কেউ কেউ। আগুন নেভানো নিয়ে দমকলের প্রাণপণ চেষ্টার মধ্যেই অন্য একটি দৃশ্য সামনে আসে। একটি ভিডিওয় দেখা যায়, বহুতলের যেখানে আগুনের ধোঁয়া, ঠিক তার নিচের তলা থেকেই একজন কার্নিশ বেয়ে নামার চেষ্টা করছেন। তিনি আসলে আগুনের গ্রাস থেকে বেরনোর চেষ্টা করছেন।

[আরও পড়ুন: লিঙ্গবৈষম্যের বিরুদ্ধে জয়, সেনাবাহিনীতে স্থায়ী কমিশন পেলেন ৩৯ মহিলা সেনা আধিকারিক]

অনেকক্ষণ ধরে চেষ্টার পর দেখা যায়, ওই ব্যক্তি কার্নিশ বেয়ে নামার সময় ভারসাম্য সামলাতে না পেরে পা পিছলে পড়ে যান। বহুতল থেকে সোজা নিচে এভাবে পড়লে বাঁচার ক্ষীণতম সম্ভাবনাটুকুও থাকে না। এক্ষেত্রেও তাই হল। নিচে পড়ে তৎক্ষণাৎ মৃত্যু হয় বছর তিরিশের ওই যুবকের। আগুন আতঙ্কের মাঝে এহেন মর্মান্তিক দৃশ্যই নিমেষে ভাইরাল হয়ে যায়। সকলে শিউড়ে উঠছেন।বহুতল থেকে ২৬ জনকে উদ্ধার করেছেন দমকল কর্মীরা। ঘটনার তদন্তে BMC.

[আরও পড়ুন: মুম্বইয়ের ৬০ তলা আবাসনে বিধ্বংসী আগুন, ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা]

শুক্রবার মুম্বইয়ের বহুতলে এই দৃশ্য ফিরিয়ে আনল ২০০১ সালে আমেরিকার ওয়ার্ল্ড ট্রেড সেন্টার (WTC) এবং ২০১০ সালের কলকাতার স্টিফেন কোর্টের (Stefen Court) অগ্নিকাণ্ডের স্মৃতি। এই দুই ঘটনাতেই প্রাণে বাঁচতে মানুষ ঝাঁপ দিয়েছিল। যদিও ভাগ্য সহায় ছিল। স্টিফেন কোর্টে ঝাঁপ দেওয়া ব্যক্তির প্রাণ বেঁচে গিয়েছিল। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে