BREAKING NEWS

৬ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২০ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

স্রোতের টানে খড়কুটোর মতো ভেসে যাচ্ছে মানুষ, গাড়ি! ভয়াবহ বৃষ্টিতে বিপর্যস্ত হায়দরাবাদ

Published by: Biswadip Dey |    Posted: October 14, 2020 6:38 pm|    Updated: October 14, 2020 7:02 pm

Man washed away as witnesses shout for help in Hyderabad| Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জলের তোড়ে ভেসে যাচ্ছে মানুষ! ভয়াবহ বৃষ্টিতে হায়দরাবাদের (Hyderabad) মানুষের অসহায়তার এমনই হাড়হিম করা দৃশ্য চোখে পড়ল একটি ভিডিওয়। তেলেঙ্গানার বৃষ্টিতে সবচেয়ে বিপর্যস্ত রাজধানী শহরই। গত তিনদিনের প্রবল বর্ষণে (Heavy Rain) জনজীবন পুরোপুরি বিপর্যস্ত হয়ে পড়েছে সেখানে। ডুবে গিয়েছে অসংখ্য রাস্তা ও নিচু এলাকা। তেলেঙ্গানা সরকারের তরফে বুধ ও বৃহস্পতিবার ছুটি ঘোষণা করা হয়েছে সমস্ত বেসরকারি অফিস। অত্যাবশ্যক নয়, এমন পরিষেবার কাজে যুক্ত সংস্থাগুলিকেও একইভাবে অফিস বন্ধ রাখা হয়েছে। প্রত্যেককে ঘরবন্দি হয়ে কাজ করার পরামর্শ দিয়েছে প্রশাসন। খুব প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বেরতে নিষেধ করা হচ্ছে।

বৃষ্টিতে মানুষ কতটা বিপর্যয়ের সম্মুখীন হয়ে পড়েছে, তার অন্যতম নিদর্শন হয়ে দাঁড়িয়েছে হায়দরাবাদের ফলকনামার কাছাকাছি অবস্থিত বার্কাসে তোলা ওই ভিডিও। সেখানে দেখা যাচ্ছে, জলের এমনই স্রোত যে একজন মানুষ অসহায়ের মতো ভেসে যাচ্ছেন। আশপাশের লোকজনকে চিৎকার করতে দেখা যায়। ওই ব্যক্তি চেষ্টা করেছিলেন সামনের কোনও একটি খুঁটি ধরে আশ্রয় নিতে। কিন্তু জলের ধাক্কায় ভেসে যেতে বাধ্য হন। 

[আরও পড়ুন: শীতের আগেই ভারতে অনুপ্রবেশের চেষ্টায় প্রায় আড়াইশো জঙ্গি! জানালেন সেনা কমান্ডার]

তেলেঙ্গানার মুখ্যসচিব সোমেশ কুমার সংবাদ সংস্থা এএনআইকে জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় ২০ সেন্টিমিটার বৃষ্টি হয়েছে হায়দরাবাদে। বৃষ্টিতে ভয়াবহ পরিস্থিতির নিদর্শন পাওয়া গিয়েছে আরও অনেক ভিডিওয়। দেখা গিয়েছে রাস্তায় ভেসে থাকা গাড়ি খড়কুটোর মতো ভাসতে ভাসতে অন্য গলির ভিতরে অদৃশ্য হয়ে যাচ্ছে। গত ২৪ ঘণ্টায় হায়দরাবাদে দুর্যোগের বলি হয়েছেন ১৫ জন। এর মধ্যে রয়েছে একটি দু’মাসের শিশুও। এর মধ্যে ৯ জনের মৃত্যু হয়েছে পাঁচিল ভেঙে পড়ে। ভেঙে পড়েছে দশটি বাড়ি। বৃষ্টির মধ্যেই চলছে উদ্ধারকার্যও। বৃহস্পতিবার সকাল পর্যন্ত ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। 

[আরও পড়ুন : উত্তরপ্রদেশ থেকে সরানো হোক হাথরাস মামলার শুনানি, দাবি নির্যাতিতার পরিবারের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে