১ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

এবার সাহায্যের জন্য সুষমার দ্বারস্থ সহকর্মী মানেকা গান্ধী

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 18, 2017 8:52 am|    Updated: August 18, 2017 8:52 am

Maneka Gandhi urges Sushma Swaraj to help Indian teen sold to Oman man

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশ হোক কিংবা বিদেশ, সোশ্যাল মিডিয়ায় তিনি সদা জাগ্রত। রণে-বনে-জঙ্গলে এমনকী সিনেমা হলে ‘জব হ্যারি মেট সেজল’ দেখতে গিয়েও যদি কেউ বিপদে পড়েন তাহলে তাঁকেই স্মরণ করেন। ফলও মেলে হাতেনাতে। সকলের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। এবারে সাহায্য চেয়ে তাঁর দ্বারস্থ হলেন তাঁরই সহকর্মী কেন্দ্রীয় নারী ও শিশুকল্যাণ মন্ত্রী  মানেকা গান্ধী। ১৬ বছরের কিশোরীকে জোর করে বিয়ে করার অভিযোগ উঠেছে ওমানের ৬৫ বছরের বৃদ্ধের বিরুদ্ধে। কিশোরীকে উদ্ধারের জন্যই বিদেশমন্ত্রীর দ্বারস্থ হয়েছেন মানেকা।

[কর্পোরেট সংস্থার কাছ থেকে ৭০৫ কোটি টাকা অনুদান পেয়েছে বিজেপি!]

মঙ্গলবারই এক সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রে খবরটি প্রকাশ্যে আসে। উন্নিসা নামে হায়দরাবাদের এক মহিলা পুলিশের কাছে অভিযোগ জানান, তাঁর ১৬ বছরের মেয়েকে জোর করে বিয়ে করে ওমান নিয়ে গিয়েছে ৬৫ বছরের এক বৃদ্ধ। আহমেদ নামে ওমানের ওই বাসিন্দা মাস তিনেক আগে হায়দরাবাদে এসেছিল। তখনই উন্নিসার ননদ গওসিয়া ও তাঁর স্বামী সিকন্দর জোর করে কিশোরীর সঙ্গে বৃদ্ধের বিয়ে দিয়ে দেয়। এর জন্য ৫ লক্ষ টাকাও নেয় তারা। অভিযুক্তদের বিরুদ্ধে এফআইআর দায়ের করে মেয়েকে ফিরিয়ে আনার জন্য পুলিশের কাছে আবেদন জানান উন্নিসা।

বিষয়টি প্রকাশ্যে আসার পরই টুইটারে ক্ষোভ প্রকাশ করেন মানেকা গান্ধী। বিষয়টি খুবই দুঃখের বলে জানান তিনি। জানান, হায়দরাবাদের পুলিশ কমিশনারকে ইতিমধ্যেই বিষয়টি খতিয়ে দেখার নির্দেশ দিয়েছেন তিনি। সেই সঙ্গে জাতীয় শিশু সুরক্ষা কমিশনকেও কিশোরীর পরিবারের সঙ্গে যোগাযোগ করার নির্দেশ দিয়েছেন। যেহেতু অভিযুক্ত ওমানের বাসিন্দা সেহেতু বিদেশমন্ত্রীকেও এ বিষয়টি গুরত্ব দিয়ে দেখার আবেদন জানান নারী ও শিশুকল্যাণ মন্ত্রী।

 

[‘বাঁধা শ্রমিক’ হিসেবে কাজ করতে নারাজ, নাক কাটা হল মহিলার]

শোনা গিয়েছে, ইতিমধ্যেই বিষয়টি গুরুত্ব দিয়ে দেখছে সুষমার মন্ত্রক। ওমানের বিদেশমন্ত্রকের সঙ্গে এ বিষয়ে কথা বলা হচ্ছে বলে জানা গিয়েছে।

[অমানবিক! সংজ্ঞাহীন বাসচালকের পকেট থেকে চুরি গেল মোবাইল, ১২ টাকা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement