২০ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৭ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মেঙ্গালুরুতে নাশকতার ছক, জনবহুল এলাকায় বিস্ফোরণে উড়ল অটো

Published by: Paramita Paul |    Posted: November 20, 2022 10:31 am|    Updated: November 20, 2022 10:42 am

Mangaluru Autorickshaw Blast Act Of Terror claims police

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মেঙ্গালুরুর (Mengaluru) অটোয় বিস্ফোরণ। প্রাথমিকভাবে মনে করা হয়েছিল, এটা সাধারণ ঘটনা। কিন্তু পুলিশ তদন্তে নামতেই উঠে আসে চাঞ্চল্যকর তথ্য। রবিবার সকালে পুলিশের তরফে জানানো হয়, সাধারণ বিস্ফোরণ নয়, এটা নাশকতা। তবে কে বা কারা, কী উদ্দেশ্যে এই ঘটনা ঘটিয়েছে তা এখনও স্পষ্ট নয়।

শনিবার বিকেল সাড়ে ৫টা নাগাদ মেঙ্গালুরুর একটি অটোয় আগুন ধরে যায়। মৃদু বিস্ফোরণের শব্দও শোনা গিয়েছিল বলে খবর। অটোর যাত্রী ও চালককে অগ্নিদগ্ধ অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভরতি করা হয়। তবে এই ঘটনায় কোনও মৃত্যুর খবর মেলেনি। জখম অটোচালকের দাবি, অটোর এক যাত্রীর ব্য়াগে আগুন ধরে যায়। সেখান থেকেই বিস্ফোরণ ঘটে। দ্রুত ঘটনাস্থলে ছুটে গিয়েছিল ফরেনসিক টিম। বিস্ফোরণের নমুনা সংগ্রহ করে তারা।

[আরও পড়ুন: টার্গেট হওয়ার ভয়ে জামিন মঞ্জুর করেন না নিম্ন আদালতের বিচারকরা: দেশের প্রধান বিচারপতি]

এরপর রবিবার সকালে কর্ণাটক (Karnataka) পুলিশের ডিজি জানান, বিস্ফোরণ কোনও দুর্ঘটনা নয়। প্রচুর ক্ষয়ক্ষতির উদ্দেশ্য নিয়ে ঘটানো নাশকতা। এটা নিশ্চিত। তিনি আরও জানান, কেন্দ্রীয় সংস্থার সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে তদন্ত চলছে। সকলকে শান্ত থাকারও আরজি জানিয়েছেন তিনি। তবে কে বা কারা এই ঘটনা ঘটাল সে সম্পর্কে তিনি কিছু জানাননি।

 

তবে এটাই প্রথম নয়। ২০২০ সালে মেঙ্গালুরুর আন্তর্জাতিক বিমানবন্দরেও বিস্ফোরকের হদিশ মেলে। লাউঞ্জে একটি বিস্ফোরক সমেত ব্যাগ পড়ে থাকতে দেখে সিআইএসএফ। খবর পেয়ে যায় বম্ব স্কোয়াড। দেখা যায়, ব্যাগের ভিতরে প্রচুর বিস্ফোরক রয়েছে। পরে অবশ্য এই ঘটনায় একজন আত্মসমর্পণ করেছিল। কিন্তু এবার কী উদ্দেশে অটোয় বিস্ফোরক রাখা হল, তা এখনও ধোঁয়াশা।

[আরও পড়ুন: খুন করে প্রেমিকার দেহাংশ ভরতি ব্যাগ নিয়ে ‘প্রাতঃভ্রমণ’ আফতাবের! প্রকাশ্যে হাড়হিম দৃশ্য]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে