BREAKING NEWS

২ মাঘ  ১৪২৮  রবিবার ১৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

গরু পাচার করতে গিয়ে হাতেনাতে পাকড়াও বজরং দলের সদস্য

Published by: Suparna Majumder |    Posted: August 1, 2018 2:04 pm|    Updated: August 1, 2018 2:04 pm

Mangaluru: Bajrang Dal activist held for trafficking cattle

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গরু পাচার করতে গিয়ে হাতেনাতে ধরা পড়ল বজরং দলের এক সদস্য। ধরা পড়েছে তাঁর এক সঙ্গীও। ম্যাঙ্গালুরুর কাডাম্বু এলাকা থেকে দু’জনকে গ্রেপ্তার করে ভিট্টল থানার পুলিশ। ঘটনায় তীব্র চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে এলাকায়। ধৃত বজরং দলের কর্মীর নাম শশী কুমার। তার সঙ্গীর নাম আবদুল হরিশ।

[দাম্পত্য অশান্তির জের, ফেসবুক লাইভ করে আত্মঘাতী যুবক]

গরু পাচার সমস্যা নিয়ে এমনিতেই জেরবার দেশ। এ নিয়ে গুজবেরও অন্ত নেই। এই গুজবের জন্য প্রাণও গিয়েছে অনেকের। এর মধ্যেই সম্প্রতি ভিট্টল থানার পুলিশের কাছে খবর আসে। কয়েকজন কর্ণাটকে গরু পাচারের ফন্দি আঁটছে। খবর পেয়েই নড়েচড়ে বসেন পুলিশ আধিকারিকরা। দোষীদের হাতেনাতে ধরার পরিকল্পনা করা হয়। সেই পরিকল্পনা অনুযায়ীই, আগে থেকে কাডাম্বু এলাকায় ওঁত পেতে ছিলেন পুলিশকর্মীরা। একটি ট্রাকে করে গরু নিয়ে যাচ্ছিল শশী ও আবদুল। হাতেনাতে ধরা হয় তাঁদের। উদ্ধার করা হয় চারটি গরু ও একটি বাছুরকে। তখনও পুলিশ শশীর পরিচয় জানত না। পরে জানা যায় সে বজরং দলের কর্মী।

[শুধু সংখ্যালঘু নয়, কতটা ক্ষতিগ্রস্ত অসমের হিন্দু বাঙালিরা?]

প্রসঙ্গত, গরু পাচারকে কেন্দ্র সাম্প্রতিক সময়ে দেশে একাধিক ঘটনা ঘটে গিয়েছে। গরু পাচারকারী সন্দেহেই রাজস্থানের আলোয়ারে আকবর খান নামের যুবককে গণপিটুনি দেয় দুষ্কৃতীরা। হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মৃত্যু হয় তাঁর। ঘটনায় সারা দেশ তোলপাড় হয়। পুলিশের ভূমিকা নিয়েও প্রশ্ন ওঠে। এরপর থেকে গরু পাচার নিয়ে গুজবের সমালোচনায় সরব হন একাংশ। অনেকে আবার গরু রক্ষার পক্ষেও সওয়াল তোলেন। গরু রক্ষার জন্য বিভিন্ন সংগঠনও গড়ে ওঠে। এমন গরু রক্ষকদের সমর্থক হিসেবেই পরিচিত বজরং দল। সে দলের সদস্য গরু পাচারের সঙ্গে যুক্ত হওয়ার খবরে এলাকায় শোরগোল পড়ে গিয়েছে। ঘটনায় আরও কেউ জড়িত কিনা, তা জানতে ধৃতদের জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

[বিয়ের প্রস্তাবে রাজি হয়নি পাত্রীপক্ষ, হতাশায় আত্মঘাতী জওয়ান]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে