BREAKING NEWS

৬ আশ্বিন  ১৪২৮  বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

মোদিকে ভোট দিতে অস্ট্রেলিয়ায় মোটা মাইনের চাকরি ছেড়ে দেশে ফিরলেন যুবক

Published by: Subhajit Mandal |    Posted: April 14, 2019 7:42 pm|    Updated: April 17, 2019 12:58 pm

Mangaluru man quit his job in Australia for PM Modi

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভক্ত হয়তো একেই বলে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির একনিষ্ঠ সমর্থক ম্যাঙ্গালুরুর সুধীন্দ্র হেব্বের। যে কোনও মূল্যে মোদিজিকে ভোট দিতে চান তিনি। কিন্তু মুশকিল হল কোম্পানির কাছ থেকে ছুটি মিলছে না। বারবার সংস্থাকে অনুরোধ করেও ছুটি জোটেনি। তাই মোটা মাইনের চাকরিকে লাথি মেরে মোদিজিকে ভোট দিতে এসেছেন সুধীন্দ্র।

[আরও পড়ুন: ভোটারদের সচেতনতা বাড়াতে এবার তৃতীয় লিঙ্গের মানুষদের নিয়ে প্রচারে কমিশন]

তিনি জানাচ্ছেন, “আমি ৫ এপ্রিল থেকে ১২ এপ্রিল পর্যন্ত ছুটি পেয়েছিলাম। কিন্তু আমি ছুটিটা বাড়াতে চেয়েছিলাম যাতে ভোটটা দিতে পারি। কিন্তু ইস্টার এবং রমজানের জন্য আমার সেই ছুটি মঞ্জুর হয়নি। কিন্তু, আমি ভোট দেওয়ার জন্য মরিয়া ছিলাম। তাই, আমি চাকরিতে ইস্তফা দিয়ে বাড়ি ফিরে এলাম।” সুধীন্দ্র সিডনি বিমানবন্দরে স্ক্রিনিং অফিসার হিসেবে কাজ করতেন।

তিনি বলছেন, “সিডনিতে আমি গোটা বিশ্বের মানুষের সঙ্গে কাজ করেছি। তাঁদের মধ্যে অনেক ইউরোপীয় এবং অনেক পাকিস্তানিও আছে। তাঁরা সবাই বলছে, ভারতের ভবিষ্যৎ উজ্বল। যখনই এটা শুনি, তখনই আমি গর্ববোধ করি। আমার মনে হয়, ভারতের এই ভাবমূর্তি মোদিজির পরিবর্তিত নীতির জন্যই। আমি নিজে বর্ডারে গিয়ে দেশরক্ষা করতে পারি না। তাই, ভাবলাম দেশের জন্য কিছু করতে হলে মোদিজিকে ভোট দিতে হবে। তাই চাকরিটা ছেড়ে চলে এসেছি। দেশরক্ষায় এটা আমার ছোট্ট অবদান মাত্র।”

[আরও পড়ুন:  মোদির বিরুদ্ধেই ভোটে লড়বেন প্রধানমন্ত্রীর মতো দেখতে এককালের ‘ভক্ত’]

শুধুমাত্র ভোট দেওয়ার জন্য অস্ট্রেলিয়ায় মোটা মাইনের চাকরি ছেড়ে দিয়ে দেশে ফিরছেন এক যুবক এটা হয়তো সত্যিই অবাক করার বিষয়। এ বছর নির্বাচন কমিশন দেশে-বিদেশে প্রত্যেক ভোটারকে ভোটদানে উৎসাহিত করার জন্য বিশেষ প্রচার চালাচ্ছে। একাধিক বেসরকারি সংবামাধ্যমও নিজেদের দায়িত্বপালন করছে ভোটদানে মানুষকে উৎসাহিত করে। সেসব সত্ত্বেও বিদেশ থেকে বা অন্য শহর থেকে ছুটি নিয়ে ভোট দিতে যাওয়াতে আলস্য দেখা যায় অনেকরেই। এই যুবক, সেই সব মানুষের জন্য উদাহরণ হয়ে দাঁড়াতে পারেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×