BREAKING NEWS

৯ মাঘ  ১৪২৮  রবিবার ২৩ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

মোদির বিরুদ্ধেই ভোটে লড়বেন প্রধানমন্ত্রীর মতো দেখতে এককালের ‘ভক্ত’

Published by: Sulaya Singha |    Posted: April 14, 2019 12:52 pm|    Updated: April 14, 2019 12:52 pm

Narendra Modi lookalike to take on PM Modi & Rajnath Singh

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চেহারা হুবহু মিলে যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে। এককালে তাঁর ‘ভক্ত’ হিসেবেই পরিচিত ছিলেন। কিন্তু এখন তিনি মোদি বিরোধী। তবে শুধুই স্লোগান তুলে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে সরব হননি। রীতিমতো রাজনীতির ময়দানে নেমে মোদিকে মুখোমুখি চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন তিনি। কথা হচ্ছে মোদির মতো দেখতে অভিনন্দন পাঠকের। যিনি এবারের লোকসভা নির্বাচনে নির্দল প্রার্থী হিসেবে বারাণসী থেকে লড়বেন মোদির বিরুদ্ধেই। তবে শুধুই নমো নন, রাজনাথ সিংয়ের সঙ্গেও প্রতিদ্বন্দ্বিতায় নামছেন তিনি। কারণ বারাণসীর পাশাপাশি লখনউ কেন্দ্র থেকেও লড়বেন তিনি। যেখানে বিজেপি প্রার্থী হিসেবে দাঁড়িয়েছেন রাজনাথ।

[আরও পড়ুন: রাফালে চুক্তির পর আম্বানির সংস্থার কর মুকুবের দাবি খারিজ প্রতিরক্ষা মন্ত্রকের]

২০১৪ সালে এই অভিনন্দনই নরেন্দ্র মোদির জন্য প্রচার করেছিলেন। মোদির চেহারার সঙ্গে অদ্ভুত মিল থাকায় অল্প সময়েই জনপ্রিয় হয়ে উঠেছিলেন তিনি। মোদির মতো পোশাক গায়ে চাপিয়েই তাঁর হয়ে স্বেচ্ছায় প্রচার করতেন অভিনন্দন। কিন্তু দিল্লির মসনদে মোদি বসার পরে দৃষ্টিভঙ্গি পালটে যায় অভিনন্দন পাঠকের। তিনি অভিযোগ তোলেন, প্রতিশ্রুতি দিয়েও তা পূরণ করেননি প্রধানমন্ত্রী। আর তাই ‘মোদি মোহ’ কেটে যায় তাঁর। সেই রাগ আর দুঃখ থেকেই এবার নির্দল প্রার্থী হিসেবে ভোটে লড়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

বলেন, “মোদি যখন প্রধানমন্ত্রী হলেন, তখন আমি প্রচুর জনপ্রিয়তা আর সম্মান পেয়েছিলাম। তাঁর সঙ্গে আমার চেহারার মিলটাই আমার কাছে বড় প্রাপ্তির ছিল। সাধারণ মানুষ আমায় চা খাওয়াতো, আমার সঙ্গে ছবি তুলত। কিন্তু নোট বাতিলের পর থেকেই ছবিটা পালটে গেল। জনতার রোষের মুখে পড়তে হল আমায়। এমনও হয়েছে, শুধু মোদির মতো দেখতে হওয়ায় আমাকে বেধড়ক মারধর করা হয়েছে।” তারপরই কংগ্রেসের সমর্থনে সরব হয়েছিলেন তিনি। গত বিধানসভা ভোটে কংগ্রেসের হয়ে মধ্যপ্রদেশ এবং রাজস্থানে প্রচার করেছিলেন তিনি। ভেবেছিলেন, লোকসভায় কংগ্রেসের তরফে টিকিট পাবেন। কিন্তু তেমনটা না হওয়ায় নির্দল প্রার্থী হিসেবে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন তিনি। তবে অভিনন্দন জানিয়েছেন, তিনি এখনও রাহুল গান্ধীকে সমর্থন করেন।

[আরও পড়ুন: ভিন জাতের ছেলেকে বিয়ের শাস্তি, স্বামীকে কাঁধে নিয়ে ঘুরলেন যুবতী]

গত পাঁচ বছর ধরে লখনউয়ের বাসিন্দা অভিনন্দন। পুরোহিত হিসেবেই এলাকায় পরিচিতি তাঁর। বলছেন, “অন্যের ছায়া হিসেবে নয়। নিজের পরিচিতি পেতেই নির্বাচনে লড়ার সিদ্ধান্ত নিয়েছি। মানুষের থেকে এক টাকা আর একটা ভোট চেয়েছি। দারুণ সাড়া পেয়েছি। জনতার অর্থেই মনোনয়ন জমা দিয়েছি। তবে প্রথমবার নয়, এর আগে চারবার ভোটে লড়েছেন তিনি। এবার দেখার মোদি ও রাজনাথকে কতটা টেক্কা দেন অভিনন্দন পাঠক।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে