২১ অগ্রহায়ণ  ১৪২৯  বৃহস্পতিবার ৮ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মণিপুরে গোটা গ্রাম দখল করার হুমকি জঙ্গিদের! তড়িঘড়ি মোতায়েন সেনা, আতঙ্কে স্থানীয়রা

Published by: Abhisek Rakshit |    Posted: February 14, 2021 10:29 am|    Updated: February 14, 2021 1:28 pm

Manipur: Security forces deployed in Khengjang after terrorists threaten residents to vacate the village | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মণিপুরের (Manipur) কাংপোকপি জেলার খেংজাং গ্রামে মোতায়েন করা হল প্রচুর সংখ্যক সেনা জওয়ান। সম্প্রতি ওই গ্রামের বাসিন্দাদের গ্রাম ছেড়ে চলে যাওয়ার হুমকি দিয়েছিল সন্ত্রাসবাদীরা। আর সেকারণেই স্থানীয় প্রশাসনের এই সিদ্ধান্ত। রাজ্যের মুখ্যমন্ত্রীও এই প্রসঙ্গে আশ্বাস দিয়েছেন, ওই গ্রামের বাসিন্দাদের প্রাণ এবং সম্পত্তি উভয়েরই কোনও ক্ষতি হতে দেবে না রাজ্য সরকার। আর তাই সেনা জওয়ানদের গোটা গ্রামে মোতায়েন করা হয়েছে।

জানা গিয়েছে, গত ৬ ফেব্রুয়ারি খেংজাং গ্রামে হামলা চালায় বন্দুকধারী কয়েকজন। এলোপাথাড়ি গুলি-বোমা চালাতেও শুরু করে তারা। ভাঙচুরও চালায়। কারও বাড়ির দরজা, কারওর আসবাবপত্র ভেঙে ফেলে ওই সন্ত্রাসবাদীরা। এরপরই ১০ ফেব্রুয়ারির মধ্যে গ্রামবাসীদের ওই গ্রাম ছেড়ে চলে যেতে বলে। ভয়ে বেশ কয়েকটি পরিবার গ্রাম ছেড়ে চলে যায়। পরবর্তীতে স্থানীয় প্রশাসনে অভিযোগ জানান বাকিরা। অভিযোগ পেয়েই নড়েচড়ে বসে স্থানীয় প্রশাসন। তড়িঘড়ি উপরমহলে বিষয়টি জানানো হয়। এরপরই গোটা গ্রাম নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়। মোতায়েন করা হয় কয়েকশো সেনা জওয়ান এবং কমান্ডো।

[আরও পড়ুন: উত্তরাখণ্ডে বিপদে ৩৮৫টি গ্রাম! বাসিন্দাদের সরাতে প্রয়োজন ১০ হাজার কোটি টাকা]

মুখ্যমন্ত্রী এন বীরেন সিং (N Biren Singh) জানান, কোনও গ্রামবাসীর ক্ষতি হতে দেওয়া হবে না। গোটা গ্রামে কমান্ডো বাহিনী মোতায়েন করা হয়েছে। গোটা বিষয়টির উপর নজর রাখছে রাজ্য সরকার। ঘটনার তদন্তেরও নির্দেশ দিয়েছেন তিনি। পাশাপাশি জানিয়েছেন, ঘটনায় যারাই জড়িত থাকুক, তাদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।

 

[আরও পড়ুন: রাহুলের ‘হম দো হামারে দো’র পালটায় গান্ধী পরিবারকে খোঁচা নির্মলার, কী বললেন অর্থমন্ত্রী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে