২১ ফাল্গুন  ১৪২৭  রবিবার ৭ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

রাহুলের ‘হম দো হামারে দো’র পালটায় গান্ধী পরিবারকে খোঁচা নির্মলার, কী বললেন অর্থমন্ত্রী

Published by: Biswadip Dey |    Posted: February 13, 2021 5:18 pm|    Updated: February 13, 2021 5:18 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত বৃহস্পতিবারই প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী (Rahul Gandhi) কেন্দ্রকে তোপ দেগে বলেছিলেন বর্তমান কেন্দ্রীয় সরকার চালাচ্ছেন চারজন। পরিবার নিয়ন্ত্রণে ব্যবহৃত হওয়া পুরনো স্লোগানকেই নতুন করে ব্যবহার করে রাহুল বলেছিলেন, ”দেশ চালাচ্ছেন চারজন, হাম দো, হামারে দো।” শনিবার রাহুলকে তারই পালটা দিলেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ (Nirmala Sitharaman)। গান্ধী পরিবার তুলে শানালেন আক্রমণ।

ঠিক কী বলেছেন নির্মলা? শনিবার সংসদে অর্থমন্ত্রীকে বলতে শোনা যায়, ”হাম দো হামারে দো মানে হল, আমরা দু’জন মিলে একটা দল চালাই। সেই সঙ্গে আরও দু’জনের দায়িত্বও পালন করতে হয় আমাদের, অর্থাৎ মেয়ে ও জামাই।” তাঁর কটাক্ষ থেকে পরিষ্কার, তিনি সোনিয়া-রাহুলের নেতৃত্বে কংগ্রেসের কথা বলেছেন। সেই সঙ্গে তুলে এনেছেন সোনিয়া-কন্যা প্রিয়াঙ্কা ও জামাই রবার্ট বঢরার নামও। বিজেপি যে ওইভাবে দল চালায় না সেকথা মনে করিয়ে দিয়ে এদিন নির্মলা আরও বলেন, ”আমরা ওসব করি না। ৫০ লক্ষ হকারকে এক বছরের জন্য ১০ হাজার টাকা করে দেওয়া হয়েছে। তাঁরা কেউ কিন্তু ‘ক্রোনি’ নন।” প্রসঙ্গত, রাহুলের ‘ক্রোনিজীবী’ কটাক্ষকেও এভাবে পালটা দিয়েছেন নির্মলা। পাশাপাশি জানিয়েছেন, ”ক্রোনিরা কোথায়? সম্ভবত তাঁরা সেই দলের ছায়ায় লুকিয়ে পড়েছেন, যে দলটিকে জনতা প্রত্যাখ্যান করেছে। আর আমাদের ক্রোনি কারা? দেশের সাধারণ মানুষই আমাদের ক্রোনি।”

[আরও পড়ুন: যত দ্রুত পিছিয়েছে তত দ্রুতই কি ফিরতে পারে লালফৌজ! প্যাংগং নিয়ে সতর্ক ভারতীয় সেনা]

এদিন আগাগোড়াই আক্রমণাত্মক মেজাজে ছিলেন অর্থমন্ত্রী। বাজেট নিয়ে লোকসভায় আলোচনা চলাকালীনই তিনি বিরোধীদের কাঠগড়ায় তুলে বলেন, ”যাঁরা কেবল ক্রোনিদের নিয়ে আমাদের কটাক্ষ করছেন, তাঁদের বলতে চাই ‘পিএম স্বনিধি যোজনা’ কোনও ক্রোনির জন্য নয়।” সেই সঙ্গে কংগ্রেসের দিকে তোপ দেগে নির্মলা রবার্ট বঢরার জমি কেলেঙ্কারির প্রসঙ্গও তোলেন।

[আরও পড়ুন: ‘আমার ঘর কাঁপছে’, দিল্লিতে ভূমিকম্পের সময় রাহুল গান্ধীর প্রতিক্রিয়ার ভিডিও ভাইরাল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement