৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

এবার থেকে মনীষীদের জন্মদিন বা মৃত্যুদিনে আর ছুটি নয় দিল্লিতে

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 29, 2017 1:44 pm|    Updated: April 29, 2017 1:44 pm

Manish Sisodia on Yogi's path, bans holidays on birth, death anniversary of eminent personalities in Delhi

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মনীষী বা বিখ্যাত ব্যক্তিদের জন্মদিন কিংবা মৃত্যুদিনে আর ছুটি নয়। উত্তরপ্রদেশে যোগী আদিত্যনাথের দেখানো পথেই হাঁটল দিল্লির আপ সরকারও। শুক্রবার এই সিদ্ধান্তের কথা নিজেই টুইট করে জানালেন দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়া। পাশাপাশি এই সিদ্ধান্তের জন্য উত্তরপ্রদেশ সরকারের প্রশংসাও করেন।

[তিন তালাক নিয়ে রাজনীতি করবেন না, আর্জি প্রধানমন্ত্রী মোদির]

নিজের টুইটার হ্যান্ডেলে উপ-মুখ্যমন্ত্রী লেখেন, ‘দিল্লি সরকার বিখ্যাত ব্যক্তি বা মনীষীদের জন্মদিন কিংবা মৃত্যুদিনে ছুটি বাতিলের সিদ্ধান্ত নিয়েছে। ইতিমধ্যে মুখ্যসচিবকে এই নির্দেশ কার্যকর করতে উপযুক্ত নির্দেশও দেওয়া হয়েছে।’ এর পাশাপাশি অপর একটি টুইটে যোগী আদিত্যনাথ সরকারের ভূয়সী প্রশংসাও করেন। লেখেন, ‘উত্তরপ্রদেশ সরকার খুবই ভাল সিদ্ধান্ত নিয়েছে। আর ভাল সিদ্ধান্ত আমরা সবসময় গ্রহণ করার জন্য প্রস্তুত।’ মুখ্যসচিব এম এম কুট্টিকে লেখা চিঠিতে দিল্লির সরকারি অফিস এবং স্কুল-কলেজে যেসমস্ত দিনের ছুটি বাতিল করা যায় সেগুলিকে খতিয়ে দেখে একটি তালিকা তৈরির নির্দেশ দিয়েছেন।

দিল্লি সরকারের নিয়মানুযায়ী, মনীষী বা বিখ্যাত ব্যক্তিদের জন্মদিন বা মৃত্যুদিনে মোট ১৩ দিন ছুটি ধার্য করা রয়েছে। এর মধ্যে ছ’টি গ্যাজেটেড হলিডে এবং বাকি সাতটি রেস্ট্রিক্টেড হলিডে। এর আগে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ জানিয়েছিলেন এবার থেকে মনীষী বা বিখ্যাত মানুষদের জন্মদিনে আর ছুটি থাকবে না স্কুল। ভীমরাও আম্বেদকরের ১২৬ তম জন্মবার্ষিকীতে একটি অনুষ্ঠানে যোগ দিয়ে একথা বলেছিলেন তিনি।

[নাবালক সন্তান মা-বাবার সঙ্গে নাও থাকতে চাইতে পারে: দিল্লি হাই কোর্ট]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে