Advertisement
Advertisement
মনীষ সিসোদিয়া

ঘুষ নেওয়ার অভিযোগে দিল্লির উপমুখ্যমন্ত্রীর ওএসডিকে গ্রেপ্তার করল সিবিআই

কড়া শাস্তির দাবি মনীশ সিসোদিয়ার।

Manish Sisodia's OSD arrested by CBI over bribery charges
Published by: Subhamay Mandal
  • Posted:February 7, 2020 11:39 am
  • Updated:February 7, 2020 11:40 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর একদিন বাদেই রাজধানীতে নির্বাচন। তার আগে বিপাকে দিল্লির উপমুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়া। ঘুষ নেওয়ার অভিযোগে আম আদমি পার্টির সেকেন্ড-ইন-কমান্ডের বিশেষ দায়িত্বপ্রাপ্ত আধিকারিককে (ওএসডি) গ্রেপ্তার করল সিবিআই। তদন্তকারী আধিকারিকরা জানিয়েছেন, ২ লক্ষ টাকা ঘুষ নেওয়ার অভিযোগ গ্রেপ্তার করা হয়েছে তাঁকে। বিধানসভা নির্বাচনের আগে এই ঘটনায় অস্বস্তিতে অরবিন্দ কেজরিওয়ালের দল।

জানা গিয়েছে, বৃহস্পতিবার গভীর রাতে অভিযান চালিয়ে গোপালকৃষ্ণ মাধব নামে ওই আধিকারিককে গ্রেপ্তার করেছে সিবিআই। তাঁর বিরুদ্ধে ২ লক্ষ টাকা ঘুষ নেওয়ার অভিযোগ উঠেছে। তদন্তকারী আধিকারিকরা জানিয়েছেন, ২০১৫ সালে মনীশ সিসোদিয়ার ওএসডি হিসাবে নিযুক্ত হন মাধব। ঘটনায় উপমুখ্যমন্ত্রী ধৃত আধিকারিকের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করার দাবি করেছেন। শুক্রবার তিনি টুইট করেছেন, ‘আমি জানতে পেরেছি সিবিআই একজন জিএসটি ইনস্পেক্টরকে গ্রেপ্তার করেছে ঘুষ নেওয়ার অভিযোগে। এই আধিকারিক আমার দপ্তরে ওএসডি হিসাবে নিযুক্ত ছিলেন। তাঁর কঠোর শাস্তি দাবি করছি। গত পাঁচ বছরে এমন অনেক দুর্নীতিপরায়ণ আধিকারিককে আমি নিজে ধরিয়ে দিয়েছি।’

Advertisement

যদিও মনীশের টুইটে চিঁড়ে ভিজছে না বিরোধী শিবিরের। এই গ্রেপ্তারিকে হাতিয়ার করছে বিজেপি। নির্বাচনের আর একদিন বাকি, তার আগে এই ঘটনায় স্বভাবতই তপ্ত রাজধানী। বিজেপির অভিযোগ, উপমুখ্যমন্ত্রীর অজান্তে তাঁর আধিকারিক ঘুষ নিচ্ছেন সেটা হতে পারে না। বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য টুইট করেছেন, কেজরিওয়াল ও সিসোদিয়ার বিরুদ্ধে একাধিক দুর্নীতির অভিযোগ রয়েছে। যে দল দুর্নীতি বন্ধ করতে জন্ম নিয়েছিল তা শেষ হবে দুর্নীতি দিয়েই। সিবিআই সূত্রে খবর, ধৃত আধিকারিককে জেরা করছেন তদন্তকারী আধিকারিকরা। তবে এই মামলায় সিসোদিয়ার প্রত্যক্ষ কোনও যোগ উঠে আসেনি প্রাথমিক তদন্তে।

[আরও পড়ুন: ‘মোঘল রাজত্ব ফিরছে’, সংসদে দাঁড়িয়ে শাহিনবাগকে তোপ বিজেপি সাংসদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ