১৫ মাঘ  ১৪২৮  শনিবার ২৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

নকশাল ক্যাম্প থেকে পালিয়েও বিয়ে করা হল না, জঙ্গিদের হাতেই খুন মাওবাদী যুগল

Published by: Kishore Ghosh |    Posted: January 8, 2022 6:19 pm|    Updated: January 8, 2022 6:37 pm

Maoist couple ran away from Naxal Camp to marry murdered in Chhattisgarh | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জঙ্গি গোষ্ঠীগুলির মধ্যেও কোর্ট মর্শালের নিয়ম আছে কিনা জানা যায় না। তবে বিয়ে করার উদ্দেশ্যে নকশাল ক্যাম্প (Naxal Camp) থেকে পালাতেই খুন হতে হল এক মাওবাদী যুগলকে (Maoist Couple)। ঘটনাটি ঘটেছে ছত্তিশগড়ের (Chhattisgarh) বিজাপুরে। পুলিশের সন্দেহ, প্রাক্তন সতীর্থ মাওবাদীরাই শৃঙ্খলাভঙ্গের অভিযোগে ওই যুগলকে খুন করেছে। এছাড়া আরও এক মাওবাদীর খুন হওয়ার কথা জানা গিয়েছে।

বাস্তারের আই জি (IG) পি সুন্দরাজ (P Sundaraj) জানিয়েছেন, সম্ভবত মাওবাদীরাই ওই যুগল ও আরও এক মাও সদস্যকে খুন করেছে। মৃতদের নাম কামুলি পুনেম ও মিলিতিয়া প্লাতুন। অন্যজনের নাম মাঙ্গি। বাস্তারের আইজি বলেন, “পুলিশ খবর পায় গঙ্গালুর অঞ্চলে মাওবাদীদের হাতে তিনজন খুন হয়েছে। জানতে পেরেছি, মাওবাদীরাই প্রাক্তন সতীর্থ ওই যুগলকে গত ৬ জানুয়ারি খুন করেছে।”

[আরও পড়ুন: লাল সন্ত্রাসে রাশ টানতে অভিযান ‘গ্রে-হাউন্ড’ বাহিনীর, তুমুল সংঘর্ষে নিকেশ ৬ মাওবাদী]

পুলিশ সূত্রেই জানা গিয়েছে, কামুলি ও মিলিতিয়ার ছত্তিশগড়ের জঙ্গলে নকশাল ক্যাম্পে সম্পর্ক হয়। তাঁরা বিয়ে করে সাধারণ জীবন যাপন করবেন বলে ঠিক করেছিলেন। সেই কারণেই নকশাল ক্যাম্প থেকে পালান। কিন্তু শেষ রক্ষা হয়নি। তাঁদের পিছু ধাওয়া করে চরম শাস্তি দেওয়া হয়েছে। পুলিশ প্রধান সুন্দরাজের অনুমান, যুগলকে ধাওয়া করে ধরে ফেলার পরে তাঁদের ‘জন আদালত’-এ নৃশংসভাবে খুন করা হয়। আরেক মৃত সম্পর্কে এখনও বেশি কিছু জানা যায়নি বলেই জানিয়েছেন সুন্দরাজ।

[আরও পড়ুন: পুলিশের চর সন্দেহে ‘শাস্তি’, বিহারে ৪ গ্রামবাসীকে মেরে ঝুলিয়ে দিল মাওবাদীরা]

মৃতদের বিরুদ্ধে একাধিক ফৌজদারি মামলা রয়েছে বলে জানা গিয়েছে। কামুলির নামে ১১টি ফৌজদারি মামলা রয়েছে ছত্তিশগড়ের বিভিন্ন থানায়। মাঙ্গির নামে তিনটি মামলা রয়েছে। পুলিশের দাবি, সাম্প্রতিককালে একাধিক পুলিশি অভিযানে, করোনার প্রকোপে এবং অন্যান্য কারণে ছত্তিশগড়ের মাওবাদী ক্যাম্পগুলিতে অশান্তি চলছে। একাধিক এমন ঘটনা সামনে এসেছে, যেখানে মাওবাদীরা দলের সদস্যদেরই খুন করেছে। যদিও এই ঘটনা তার থেকে খানিক আলাদা। সংসার জীবনে ফিরতে চেয়েছিল যুগল। তাঁদের সেই ইচ্ছা অপূর্ণ থেকে গেল। খুন হতে হল যুগলকে।   

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে