BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৯  সোমবার ৩০ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

পুলিশের চর সন্দেহে ‘শাস্তি’, বিহারে ৪ গ্রামবাসীকে মেরে ঝুলিয়ে দিল মাওবাদীরা

Published by: Paramita Paul |    Posted: November 14, 2021 1:34 pm|    Updated: November 14, 2021 1:34 pm

Naxals hanged 4 Villagers in Bihar | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বদলা নিল মাওবাদীরা (Maoist)। বিহারের গয়া জেলার মউন বার জেলায় একই পরিবারের চারজনকে হত্যা করল তারা। বিস্ফোরণে উড়িয়ে দিল দু’টি বাড়ি। সূত্রের খবর, পুলিশের চর সন্দেহে চার গ্রামবাসীকে মেরে ঝুলিয়ে দিল মাওবাদীরা (Naxal)। শনিবার গভীর রাতে ঘটনাটি ঘটে। খবর পেয়ে ঘটনাস্থলে যান বিহার (Bihar) পুলিশের উচ্চপদস্থ আধিকারিকেরা। শুরু হয়েছে তদন্ত।

পুলিশ সূত্রে খবর, সরযূ সিং ভক্তের বাড়িতে বিস্ফোরণ ঘটে। সেই বাড়ির বাসিন্দা একই পরিবারের চার সদস্যকে মেরে ঝুলিয়ে দেয় নকশালরা। নিহতদের মধ্যে দুজন মহিলাও রয়েছেন। মৃতদের নাম সত্যেন্দ্র সিং, মহেন্দ্র সিং, মনোরমা দেবী এবং সুনীতা সিং। চারজনকে খুন করার পর দেওয়ালে বার্তাও লিখে গিয়েছে নকশালরা।

 

[আরও পড়ুন: রাখা যাবে না তৃণমূল নেতাদের, ত্রিপুরায় বিজেপির ‘হুমকি’র মুখে হোটেল মালিক]

দেওয়ালে লেখা হয়েছে, ইতিপূর্বে ওই পরিবারের সদস্যরা ষড়যন্ত্র করে চার মাওবাদীকে হত্যা করেছিল। পুলিশতে সহযোগিতা করতে চার মাওবাদী অমরেশ কুমার, সীতা কুমার, শিবপুজন কুমার এবং উদয় কুমারকে বিষ খাইয়ে খুন করেছিল। এই মাও-তাণ্ডব প্রসঙ্গে এসএসপি আদিত্য কুমার বলেন, “এনকাউন্টারে চার মাওবাদীকে হত্যা করা হয়েছিল। তার বদলা নেওয়ার চেষ্টা করল। চার সাধারণ গ্রামবাসীকে হত্যার মতো কাপুরুষচিত কাজ করল মাওবাদীরা।”

 

প্রসঙ্গত, মাওবাদী দমনে বড়সড় সাফল্য পেয়েছে মহারাষ্ট্র পুলিশ (Maharastra Police)। মহারাষ্ট্রের গড়চিরৌলিতে পুলিশের অভিযানে খতম হয়েছে ২৬ মাও জঙ্গি। মাওবাদীদের পালটা গুলিতে ৪ জন পুলিশ কর্মী আহত হয়েছেন বলে পুলিস সূত্রের দাবি।

[আরও পড়ুন: ‘গোমূত্র ও গোবরই দেশের অর্থনীতিকে আরও শক্তিশালী করবে’, দাবি মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে