Advertisement
Advertisement

বিহারে মাও-পুলিশ সংঘর্ষ, ৭ ঘন্টা পর হাওড়া দিল্লি রুটে শুরু ট্রেন চলাচল

ঝাঁঝা স্টেশনে যাত্রী বিক্ষোভ।

Maoists attack in Bihar, train services disrupted
Published by: Sangbad Pratidin Digital
  • Posted:August 3, 2017 4:49 am
  • Updated:August 3, 2017 4:50 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  ফের ফিরল মাও আতঙ্ক। বিহারের জামুইয়ে পুলিশ-মাওবাদী গুলির লড়াই চলল রাতভর। আটকে রইলেন যাত্রীরা।বুধবার রাত ১১.৩২ মিনিট নাগাদ ৩০-৩৫ জন সশস্ত্র মাওবাদীদের একটি দল দানাপুর-দুর্গ এক্সপ্রেস আটকায়। জামুইয়ের পুলিশ সুপার জানিয়েছেন, মাওবাদী নেতা প্রভাসের দলের সদস্য তারা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। বৃহস্পতিবার রাত বারোটা নাগাদ বিহারের লক্ষ্মীসরাইয়ে পুলিশ-মাওবাদী গুলির লড়াই শুরু হয়। জ্বালিয়ে দেওয়া হয় মোবাইল টাওয়ার। ঘটনাস্থলে পৌঁছয় রাজ্য পুলিশ বাহিনী, সিআরপিএফ। যদিও,হতাহতের কোনও খবর নেই। তবে দীর্ঘ সাত ঘন্টা ট্রেন চলাচল বন্ধ থাকায়, রীতিমতো ভোগান্তিতে পড়েন যাত্রীরা।

Bihar-Naxals disrupt railway operations at Jamui’s Shahid Jitendra Halt after taking railway guard hostage,last night. Operations normal now

Advertisement

— ANI (@ANI_news) August 3, 2017

Advertisement

পুলিশ সূত্রে খবর, কয়েকজন মাওবাদী জামুই ও কিউল স্টেশনের মাঝে জিতেন্দ্র হল্ট থেকে এক গেটম্যানকে পণবন্দী করে। তার আগে, সিগন্যাল লাল করার হুমকি দেওয়া ওই গেটম্যানকে। নির্দেশ না মানায় পণবন্দী করা হয় তাঁকে। পরে অবশ্য ছেড়ে দেওয়া হয়। যদিও, সিগন্যাল লাল রাখার শর্তে ছাড়া হয় তাঁকে।সিগনাল লাল থাকায় প্রায় ৭ ঘণ্টা জামুই স্টেশন দিয়ে দূরপাল্লার ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

[সোপিয়ানে শহিদ জওয়ান, কুলগামে নিকেশ জঙ্গি]

ব্যাহত হয় হাওড়া-দিল্লি মেন লাইনের ট্রেন চলাচল। বিভিন্ন স্টেশনে আটকে পড়ে ডাউন ছাপরা-টাটা এক্সপ্রেস, ডাউন রক্সৌল-হাওড়া মিথিলা এক্সপ্রেস, ডাউন দানাপুর এক্সপ্রেস, ডাউন বিভূতি এক্সপ্রেস, ডাউন অমৃতসর মেল সহ মোট ১২টি দূরপাল্লার ট্রেন। দীর্ঘ সাত ঘন্টা আটকে থাকার পর সকাল সাতটার পর ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করে। এক এক করে ছাড়া হয় ট্রেনগুলিকে। তবে জল, খাবারের যোগান না থাকায় ঝাঁঝা স্টেশনে নেমে বিক্ষোভ দেখান যাত্রীরা। পূর্ব রেলের সিপিআরও রবি মহাপাত্র জানান, খুব দ্রুত সমস্যার মোকাবিলা করেছে রেল। যত তাড়াতাড়ি সম্ভব পরিস্থিতি স্বাভাবিক করার জন্য তাঁরা বদ্ধপরিকর বলেও সংবাদমাধ্যমকে জানান তিনি।

[কিম জং উনকে অশ্লীল ভাষায় আক্রমণ ফিলিপিন্সের প্রেসিডেন্টের]

প্রসঙ্গত, বিহার ও ঝাড়খণ্ডে ২৮ জুলাই থেকে ৩ অগাস্ট পর্যন্ত শহিদ সপ্তাহ পালনের ডাক দিয়েছিল মাওবাদীরা। বৃহস্পতিবারই শেষ হচ্ছে সেই কর্মসূচি। জিতেন্দ্র হল্টের কাছে গোপালপুর গ্রামে তল্লাশি চলছে অভিযুক্তদের খোঁজে।

 

 

 

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ