BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

পুলিশের সঙ্গে যোগাযোগের ‘শাস্তি’, ছত্তিশগড়ে ৪ গ্রামবাসীকে খুন করল মাওবাদীরা

Published by: Paramita Paul |    Posted: September 6, 2020 9:10 am|    Updated: September 6, 2020 9:23 am

An Images

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদন ডিজিটাল ডেস্ক: ফের পুলিশের রাতের ঘুম কাড়ছে মাওবাদী (Maoist) উপদ্রব। পুলিশের সঙ্গে যোগাযোগের অভিযোগে বিজাপুরের (Bijapur) চার গ্রামবাসীকে নৃশংসভাবে খুন করল মাওবাদীরা। আরও কয়েকজনকে বেধড়ক মারধর করে। এই ঘটনায় ছত্তিশগড়ের (Chattishgarh) বস্তার জেলায় বিজাপুরে নতুন করে আতঙ্ক ছড়িয়েছে।

বিজাপুরে গত কয়েক মাস ধরেই মাওবাদী উপদ্রব বেড়েছে। কখনও গ্রামবাসীদের মারধর, লুঠপাট করেছে তো আবার কখনও সরকারি সম্পত্তি জ্বালিয়ে দিয়েছে। এদিকে গোটা এলাকায় সরকারি উন্নয়নকার্য চালাচ্ছে প্রশাসন। রাস্তা তৈরি থেকে স্কুলবাড়ি নির্মাণ, সবই করছে প্রশাসন। এই উন্নয়ন কার্যে সরকারকে সাহায্য করছেন গ্রামবাসীরা। আর ঠিক সেই কারণই গ্রামবাসীদের উপর মাওবাদীদের আক্রোশ বাড়ছে বলে পুলিশ সূত্রে খবর।

[আরও পড়ুন : সরকারি চাকরিতে বন্ধ হচ্ছে না নিয়োগ প্রক্রিয়া, জল্পনা উড়িয়ে জানাল কেন্দ্র]

শনিবার কয়েকজন গ্রামবাসীকে ডেকে পাঠিয়েছিল মাওবাদী সদস্যরা। সেখানেই বাকিদের চোখের সামনে দুই গ্রামবাসীকে নৃশংসভাবে খুন করা হয়। বাকিদের বেধড়ক মারধর করে। অন্যদিকে ভিন গ্রামে একটি বিয়ের বিষয় কথাবার্তা সেরে ফিরছিলেন আরও দুজন। তাদের রাস্তা আটকায় মাওবাদীরা। সেখানেই খুন করা হয় তাঁদের। মাওবাদীদের অভিযোগ, পুলিশকে খবরাখবর দিচ্ছিলেন ওই গ্রামবাসীরা। তারই ‘শাস্তি’। পুলিশ সূত্রে খবর, মৃত চারজনের নাম পুনেম সান্নু, গোরে সান্নু, আয়াতু ও তুলসি। প্রথম তিনজন একই গ্রামের বাসিন্দা। 

বস্তার (Bastar) রেঞ্জের আইজি সুন্দররাজষ ঘটনার কথা স্বীকার করে নিয়েছেন। তিনি জানিয়েছেন, চারজনকে খুন করেছে মাওবাদিরা। বাকিদের বেধরক মারধর করেছে। খবর পেয়েই পুলিশ এলাকায় তদন্ত শুরু করেছে। 

[আরও পড়ুন : নতুন টাইম টেবিলে কোনও স্টপেজ বাতিল নয়, বৈঠকের পর আশ্বাস রেল বোর্ডের CEO’র]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement