BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

সরকারি চাকরিতে বন্ধ হচ্ছে না নিয়োগ প্রক্রিয়া, জল্পনা উড়িয়ে জানাল কেন্দ্র

Published by: Sulaya Singha |    Posted: September 5, 2020 10:49 pm|    Updated: September 5, 2020 11:11 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার আবহে দেশজুড়ে তৈরি হয়েছে মহামন্দার পরিস্থিতি। যার জেরে শুক্রবার একটি নির্দেশিকা জারি করেছিল অর্থমন্ত্রক। সেখানেই খরচ কমাতে একাধিক পরিকল্পনার উল্লেখ করা হয়েছিল। আর তাতেই তৈরি হয় ধন্দ। জল্পনা শুরু হয়, তবে কি সরকারি চাকরিতে নিয়োগের ক্ষেত্রেও লাগাম টানতে চলেছে মোদি সরকার? কিন্তু এদিন ধোঁয়াশা কাটিয়ে কেন্দ্রের তরফে সাফ জানিয়ে দেওয়া হল, সরকারি ক্ষেত্রে নিয়োগ প্রক্রিয়া বন্ধ হচ্ছে না।

শুক্রবার অর্থমন্ত্রকের এক্সপেন্ডিচর ডিপার্টমেন্ট একটি নির্দেশিকা জারির পরই ধোঁয়াশা তৈরি হয় সরকারি নিয়োগ নিয়ে। যা উল্লেখ করে টুইটও করেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)। বেসরকারিকরণ থেকে বেকারত্ব- সব নিয়েই কেন্দ্রের বিরুদ্ধে তোপ দাগেন তিনি। কিন্তু রাহুলের সেই টুইটের কয়েক ঘণ্টা পরই নিজেদের অবস্থান স্পষ্ট করল মোদি সরকার। টুইট করে জানানো হল, সরকারি পদে নিয়োগের ক্ষেত্রে কোনও নিষেধাজ্ঞা জারি করা হয়নি। UPSC, SSC, RRB-সহ অন্যান্য সরকারি নিয়োগ আগের মতোই চলবে।

[আরও পড়ুন: নতুন টাইম টেবিলে কোনও স্টপেজ বাতিল নয়, বৈঠকের পর আশ্বাস রেল বোর্ডের CEO’র]

গতকাল অর্থমন্ত্রক জানিয়েছিল, অতিমারীর জেরে তৈরি পরিস্থিতিতে অগ্রাধিকারের ভিত্তিতে জরুরি প্রকল্পগুলির জন্য অর্থের জোগান ধরা হবে। সেক্ষেত্রে প্রয়োজনে কিছু কম গুরুত্বপূর্ণ ক্ষেত্রে বরাদ্দ অর্থে কাটছাঁট করা হবে। এছাড়া, খরচ কমাতে আপাতত এক্সপেন্ডিচর ডিপার্টমেন্টের অনুমোদন ছাড়া কোনও মন্ত্রকে, দপ্তরে বা স্বায়ত্বশাসিত পরিষদগুলিতে কোনও নয়া সরকারি পদ তৈরি করা হবে না। কিন্তু বিষয়টি স্পষ্ট না হওয়ায় অনেকেই ধরে নিয়েছিলেন নিয়োগ বন্ধের পাশাপাশি ছাঁটাইও করা হতে পারে সরকারি কর্মীদের। সেই ধোঁয়াশার আগুনেই ঘি ঢালে রাহুল গান্ধীর টুইট। তবে সব জল্পনায় অবসান ঘটে অর্থমন্ত্রকের নতুন টুইটে।

[আরও পড়ুন: ‘দেশের নজর আমাদের উপর, সাহস ও ধৈর্য ধরে কাজ করুন’, জওয়ানদের বার্তা নারাভানের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement