BREAKING NEWS

১৭  মাঘ  ১৪২৯  বৃহস্পতিবার ২ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

সাংবাদিক টার্গেট ছিল না, দান্তেওয়াড়া হামলায় বিবৃতি মাওবাদীদের

Published by: Bishakha Pal |    Posted: November 2, 2018 5:27 pm|    Updated: November 2, 2018 5:28 pm

Maoists release note on Chhattisgarh scribe killing

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দান্তেওয়াড়া সাংবাদিকের উপর হামলা চালানো নিয়ে বিবৃতি দিল মাওবাদীরা। বিবৃতিতে তারা জানিয়েছে, সংবাদমাধ্যমের উপর হামলার কোনও উদ্দেশ্য তাদের ছিল না। দূরদর্শনের ক্যামেরাপার্সন অচ্যুতানন্দ সাহুকে আক্রমণ তারা করতে চায়নি।

মঙ্গলবার ছত্তিশগড়ের দান্তেওয়াড়ায় পুলিশের সঙ্গে মাওবাদীদের সংঘর্ষ বাধে। ঘটনায় দুই পুলিশকর্মী-সহ সাংবাদিক সাহুও মারা যান। ঘটনটি কভার করার জন্য ছত্তিশগড়ে তিন সদস্যের একটি দল পাঠানো হয়। সেই দলে ছিলেন সাংবাদিক ধীরজ কুমার, ক্যামেরাপার্সন অচ্যুতানন্দ সাহু ও লাইটিং অ্যাসিস্যান্ট মোরমুক্ত শর্মা। পুলিশের সঙ্গেই বেরিয়েছিলেন তাঁরা। কিন্তু মাওবাদীদের সঙ্গে পুলিশের গুলিযুদ্ধ শুরু হওয়ার পর সাহুর গায়ে গুলি লাগে। মারা যান তিনি।

তিনসুকিয়া গণহত্যার নেপথ্যে মাওবাদী-উলফা-মৌলবাদী আঁতাঁত! ]

তাঁর মৃত্যু মাওবাদীদের গুলিতে হওয়ায় তাদের তরফ থেকে একটি বিবৃতি করা হয়। তাতে দলের প্রধান সাইসাথের সই ছিল। দরবা ডিভিশন কমিটির চেয়ারম্যান এই সাইনাথ। বিবৃতিতে লেখা ছিল, প্রতিদিন তাদের গ্রামে হামলা চালানো হয়। মিথ্যে এনকাউন্টারে অনেককে মেরে ফেলা হয়। কিছু মানুষকে মাওবাদী সাজিয়ে তাদের আত্মসমর্পণ করেছে বলে দেখানো হয়। এসব এখন সাধারণ ঘটনা হয়ে দাঁড়িয়েছে। ৩০ অক্টোবর এমনই একটা মিথ্যে এনকাউন্টারের ঘটনা ঘটেছিল। তার জবাবে পুলিশের উপর গুলি চালিয়েছিল তারা। কিন্তু জানত না সেখানে দূরদর্শনের সাংবাদিকরা উপস্থিত ছিলেন। কোনও সাংবাদিককে উদ্দেশ্যপ্রণোদিতভাবে তারা মারেনি।

কিন্তু এর তীব্র বিরোধিতা করেছেন দান্তেওয়াড়ার পুলিশ সুপার অভিষেক পল্লব। তিনি জানিয়েছেন, তাই যদি হবে তবে সাংবাদিকের ক্যামেরা কেন লুট করা হল? কারণ সেই ক্যামেরায় অনেক প্রমাণ রেকর্ড হয়ে গিয়েছিল। সাংবাদিকের মাথায় একাধিক বুলেট লেগেছিল। ভুল করে এটি হতে পারে না।

মহিলা কনস্টেবলের মৃত্যু ঘিরে রণক্ষেত্র পাটনা পুলিশ লাইন ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে