BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

মাওবাদী দমন অভিযান চলাকালীনই ছত্তিশগড়ে হামলা, নিহত অন্তত ৩ পুলিশ কর্মী

Published by: Sucheta Sengupta |    Posted: March 23, 2021 5:48 pm|    Updated: March 23, 2021 6:16 pm

Maoists target bus, IED blast kills 3 security personnel in Narayanpur, Chhattisgarh

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাওবাদী বিরোধী (Anti-Maosist)অভিযান চলাকালীনই পুলিশ কনভয়ে আক্রমণ চালাল একদল মাওবাদী। ছত্তিশগড়ের (Chhattisgarh) নারায়ণপুরের ঘটনায় মৃত্যু হয়েছে অন্তত ৩ পুলিশকর্মীর। আহত আরও ২০ জন। জানা গিয়েছে, পুলিশের  কনভয়টি অবুজমাড় জঙ্গলের মধ্যে দিয়ে যাওয়ার সময়ে অতর্কিতে হামলা চালায় একদল  মাওবাদী। আইইডি বিস্ফোরণ ঘটে। তাতেই মৃত্যু হয়েছে অন্তত ৩ জনের। প্রশাসনের আশঙ্কা, এই সংখ্যা আরও বাড়তে পারে।

ছত্তিশগড়ের বস্তার, সুকমার মতো এলাকা বরাবরই মাওবাদী অধ্য়ুষিত। সেখানে মাওবাদী দমন অভিযান সারা বছর ধরেই চলে।  মঙ্গলবারও বস্তারের নারায়ণপুরে অবুঝমাড় জঙ্গলে কনভয় নিয়ে অভিযান চালাচ্ছিলেন পুলিশকর্মীরা। কনভয়টিতে ছিলেন মোট ২৪ জন। তাঁদের নিয়ে কনভয় এগোনোর পথে আচমকা আইইডি বিস্ফোরণ ঘটে। ছত্তিশগড় পুলিশের ডিজি ডিএম অবস্তি জানান, ”এখনও পর্যন্ত বিস্ফোরণে ৩ জওয়ানের মৃত্যুর খবর মিলেছে। আমাদের আশঙ্কা, এই সংখ্য়া আরও বাড়বে। যে জঙ্গলে মাওবাদী দমন অভিযান চলছিল, সেখানে যোগাযোগের কোনও সুযোগ ছিল না। তাই খবর পেতে একটু দেরি হয়েছে।” ঘটনার খবর পেয়ে বস্তারে গিয়েছেন পুলিশ সুপার, আইজি।

[আরও পড়ুন: লোকসভার লবিতে শাসানি! মহিলা সাংসদকে অ্যাসিড হামলার হুমকিতে অভিযুক্ত শিব সেনা]

মাওবাদী অধ্য়ুষিত জেলাগুলিতে কেন্দ্রীয় বাহিনীর বিশেষ শাখার কর্মীরা লাগাতার অভিযান চালিয়ে পরিস্থিতির অনেকটা উন্নতি ঘটিয়েছে, সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক কেটেছে – এমনই নানা দাবি করে থাকেন কেন্দ্রীয় মন্ত্রীরা। কিন্তু ছত্তিশগড়, ঝাড়খণ্ডের মতো জেলায় মাওবাদী প্রভাবিত জঙ্গল এলাকায় যে আদৌ তাদের দাপট কমেনি, তা ফের বোঝা গেল বস্তারের অবুঝমাড় জঙ্গলে পুলিশের কনভয়ে আইইডি বিস্ফোরণের ঘটনা। মাওবাদীদের নিশানায় যে পুলিশ কর্মীরাই, তাও ফের প্রমাণিত।

[আরও পড়ুন: এক ফোনের অপেক্ষা, তৃণমূলের হয়ে প্রচার নামতে তৈরি ২ মুখ্যমন্ত্রী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে