BREAKING NEWS

২৯ চৈত্র  ১৪২৭  সোমবার ১২ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

লোকসভার লবিতে শাসানি! মহিলা সাংসদকে অ্যাসিড হামলার হুমকিতে অভিযুক্ত শিব সেনা

Published by: Biswadip Dey |    Posted: March 23, 2021 5:10 pm|    Updated: March 23, 2021 5:10 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভার লবিতেই মহিলা সাংসদকে হুমকি। পরে অ্যাসিড হামলার ভয় দেখিয়ে ফোন ও চিঠি! এমনই বিস্ফোরক অভিযোগ উঠল শিব সেনার (Shiv Sena) বিরুদ্ধে। অভিযোগ আনলেন অমরাবতীর (Amaravati) নির্দল সাংসদ নবনীত কউর রানা (Navneet Kaur Rana)। লোকসভার (Lok Sabha) স্পিকার ওম বিড়লাকে (Om Birla) লেখা এক চিঠিতে তিনি এবিষয়ে মুখ খুলেছেন।

২২ মার্চ লেখা চিঠিতে তাঁর দাবি, লোকসভার লবিতে শিব সেনার সাংসদ অরবিন্দ সাওয়ান্ত তাঁকে হুমকি দেন। মহারাষ্ট্র সরকারের সমালোচনা করার জন্য নবনীতকে ভর্ৎসনা করে অরবিন্দ বলেন, ”কী করে আপনি মহারাষ্ট্রে ঘুরে বেড়ান দেখব। আমরা আপনাকেও জেলে ঢুকিয়ে দেব।” এখানেই শেষ নয়, রীতিমতো শিব সেনার লেটারহেডে লেখা চিঠিতে তাঁকে অ্যাসিড হামলার হুমকি দেওয়া হয়েছে। হুমকি এসেছে ফোনেও। নবনীতের কথায়, ”আমাকে ফোনে বলা হয়েছে, উদ্ধব ঠাকরের সঙ্গে কথা বলতে দেখলে যে সুন্দর মুখের জন্য তুমি গর্ব করো আমরা তাতে অ্যাসিড ঢেলে দেব।” এই হুমকির কথা উনি আগেও ওম বিড়লা ও পুলিশকে জানিয়েছিলেন বলে দাবি নবনীতের।

[আরও পড়ুন: কোভিশিল্ড ভ্যাকসিনের ডোজ নেওয়ার নিয়মে বদল! বড় ঘোষণা কেন্দ্রের]

লোকসভার লবিতে যখন তাঁকে হুমকি দেওয়া হয় তখন তিনি কার্যত বাকরুদ্ধ হয়ে পড়েছিলেন বলেও জানিয়েছেন ওই সাংসদ। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে তিনি জানিয়েছেন, ”একটু দূরে দাঁড়িয়ে থাকা আমারই এক সতীর্থকে জিজ্ঞেস করেছিলাম, আপনি কি কিছু শুনতে পেলেন? উনি বলেন, হ্যাঁ, শুনেছি।” চিঠিতে অভিমান উগরে নবনীত লেখেন, ”এটা শুধু আমাকে অপমান নয়। দেশের সব নারীকে অপমান। আমি চাই অরবিন্দ সাওয়ান্তের কঠোরতম শাস্তি হোক।”

কিন্তু কেন নবনীরকে এমন হুমকি দেওয়া হল? লোকসভায় তিনি উদ্ধব সরকারের পদত্যাগের দাবি তুলেছিলেন। মুকেশ আম্বানির বাড়ির সামনে বিস্ফোরক কাণ্ডে অভিযুক্ত পুলিশ অফিসার শচীন বেজ এবং রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে ওঠা অভিযোগের প্রসঙ্গ তুলেই এই দাবি করেন তিনি। তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগকে উড়িয়ে দিয়েছেন অরবিন্দ সাওয়ান্ত। তাঁর দাবি, এই অভিযোগ সত্যি নয়। অরবিন্দের কথায়, ”আমি জীবনে কাউকে হুমকি দিইনি। কোনও মহিলাকে তো হুমকির প্রশ্নই ওঠে না।”

[আরও পড়ুন: ইঞ্জেকশন নয়, এবার ট্যাবলেটই করোনার টিকা! নতুন সাফল্যের দাবি ভারতীয় সংস্থার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement