BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২০ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মুখ্যমন্ত্রীর জনসভায় শহিদ কন্যাকে পুলিশি হেনস্তা, ভাইরাল ভিডিও

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 2, 2017 8:06 am|    Updated: September 21, 2019 2:23 pm

martyr’s daughter’ dragged out of Gujarat CM rally, video goes viral

গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রূপাণি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোটমুখী গুজরাটে বিতর্কে খোদ মুখ্যমন্ত্রী বিজয় রূপানি। নর্মদা জেলায় মুখ্যমন্ত্রীর নির্বাচনী জনসভা থেকে এক শহিদ কন্যাকে বের করে দিতে দেখা গেল পুলিশকে। সোশ্যাল মিডিয়ায় ঘটনার ভিডিও ভাইরাল হতে তড়িঘড়ি ড্যামেজ কন্ট্রোলে নামেন মুখ্যমন্ত্রী বিজয় রূপানি। ওই শহিদ পরিবারকে বেশ কিছু সুযোগ-সুবিধা দেওয়ার কথা ঘোষণা করেছে গুজরাট সরকার। এদিকে, এই ঘটনায় মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করেছেন কংগ্রেস সহ-সভাপতি রাহুল গান্ধী।

[নয়া আইনে তিন ‘তালাক’ দিলে স্বামীর ৩ বছরের জেল]

গুজরাটের নর্মদা জেলার বাসিন্দা ওই যুবতীর নাম রূপাল তাদভি। রূপালের দাবি, তাঁর বাবা অশোক তাদভি বিএসএফ জওয়ান ছিলেন। সীমান্তে কর্তব্য পালন করতে গিয়ে শহিদ হন তিনি। নিহত জওয়ানের পরিবারকে জমি দেওয়ার কথা ঘোষণা করেছিল গুজরাট সরকার। শহিদ কন্যার অভিযোগ, সেই জমি এখনও পাননি তাঁরা। জমির দাবিতে গত কয়েক বছর ধরে আন্দোলন করছেন রূপাল। সেই সুবাদে স্থানীয় পুলিশকর্মীরাও তাঁকে চিনতেন। বৃহস্পতিবার নর্মদা জেলায় নির্বাচনী জনসভা করতে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী বিজয় রূপানি। সেই জনসভায় হাজির ছিলেন রূপালও। ভিডিও-তে দেখা গিয়েছে, জনসভায় যখন মুখ্যমন্ত্রী ভাষণ দিচ্ছিলেন, তখন আচমকাই দর্শকাসন থেকে মঞ্চের দিকে ছুটে যান রূপাল। মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করার দাবি তুলে চিৎকার করতে শুরু করেন ওই যুবতী। জনসভায় নিরাপত্তা দায়িত্বে থাকা মহিলা পুলিশকর্মীকে রূপালকে ধরে ফেলেন এবং জোর করে সভা থেকে তাঁকে বের করে দেওয়া হয়। ঘটনারও ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। টুইট করে মুখ্যমন্ত্রী বিজয় রূপানির কড়া সমালোচনা করেছেন রাহুল গান্ধী। কংগ্রেস সহ-সভাপতির টুইট, ‘বিজেপির ঔদ্ধত্য চরমে পৌঁছেছে। ‘দেশপ্রেমিক’ রূপানিজি শহিদ কন্যাকে সভা থেকে বের করে দিয়ে মানবতাকে অপমান করেছেন। গত পনেরো বছরেও ওই শহিদের পরিবারের পাশে দাঁড়ায়নি সরকার। জুটেছে শুধু মিথ্যা প্রতিশ্রুতি আর অপমান। লজ্জা হওয়া উচিত। ন্যায়বিচার দিন (শহিদ কন্যাকে)।’

নির্বাচনী জনসভা থেকে শহিদ কন্যাকে বের করে দেওয়া এবং তা নিয়ে বিরোধীদের আক্রমণ। বেজায় অস্তত্বিতে পড়েন বিজেপিশাসিত গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রূপানি। শুক্রবার তড়িঘড়ি ওই শহিদের পরিবারকে বেশ কিছু সুযোগ-সুবিধা দেওয়ার কথা ঘোষণা করেন তিনি। পাশাপাশি, সেনাদের নাম নিয়ে নোংরা রাজনীতি করা নিয়ে বিরোধীদের সতর্ক করে দিয়েছেন মুখ্যমন্ত্রী। আদর্শ আবাসন প্রকল্পের দুর্নীতি নিয়ে কংগ্রেসকে পালটা আক্রমণও করেছেন তিনি।

[চিনা আগ্রাসন রুখতে ভারতের ‘বাজি’ পরমাণু শক্তিচালিত সাবমেরিন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে