BREAKING NEWS

২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

মোদির জন্মদিনে টিকাকরণের এভারেস্টে ভারত, একদিনে ভ্যাকসিন পেলেন ২ কোটিরও বেশি

Published by: Suparna Majumder |    Posted: September 17, 2021 9:58 pm|    Updated: September 17, 2021 10:05 pm

Massive corona vaccination drive on PM Narendra Modi's birthday | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লক্ষ্য হল পূরণ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Narendra Modi) জন্মদিনে নতুন রেকর্ড।  একদিনে দেশের ২ কোটির বেশি মানুষকে দেওয়া হল করোনা টিকা (Corona Vaccine)।  বিশেষ এই উদ্যোগের সাফল্যে খুশি প্রধানমন্ত্রী। টুইট করে সেকথা জানিয়েছেন তিনি। 

শুক্রবার ৭১-এ পা দিলেন প্রধানমন্ত্রী। দিনটিকে ‘ঐতিহাসিক’ করে তুলতে বিজেপির তরফে উদ্যোগ নেওয়া হয়, এই দিনেই দেশে সর্বাধিক করোনার টিকাকরণের রেকর্ড গড়ার সংকল্প করা হয়।  সূত্রের খবর, বেলা দেড়টার মধ্যেই এক কোটির বেশি টিকাকরণ সম্পন্ন হয়ে যায়। শেষ খবর পাওয়া পর্যন্ত ২.২৫ কোটি মানুষকে করোনার টিকা দেওয়া হয়।  

[আরও পড়ুন: Coronavirus Update: দেশে ফের লাফিয়ে বাড়ল দৈনিক করোনা সংক্রমণ, উদ্বেগ বাড়াচ্ছে মহারাষ্ট্র]

দেশবাসীর এই সাফল্যে আপ্লুত প্রধানমন্ত্রী। টুইটারে তিনি লেখেন, “আজকের রেকর্ড টিকাকরণে প্রত্যেক ভারতবাসী গর্বিত। আমি দেশের চিকিৎসক, গবেষক, প্রশাসনের কর্মীবৃন্দ, নার্স, স্বাস্থকর্মী ও প্রথমসারির করোনা যোদ্ধাদের সাধুবাদ জানাচ্ছি।  যাঁরা নিরলস পরিশ্রম করে এই টিকাকরণ প্রক্রিয়াকে সফল করেছেন। টিকাকরণের এই প্রক্রিয়াকে আরও জোরদার করে কোভিড-১৯ ভাইরাসকে হারাতেই হবে।”  

এদিকে, শুক্রবার দেশে করোনা সংক্রমণের হার ঊর্ধ্বমুখী। স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়েছেন মোট ৩৪ হাজার ৪০৩ জন। বৃহস্পতিবারের তুলনায় যা প্রায় সাড়ে ১২ শতাংশ বেশি। সুস্থ হয়ে উঠেছেন ৩৭ হাজার ৯৫০ জন। এ নিয়ে সুস্থতার সংখ্যা বেড়ে দাঁড়াল ৩ কোটি ২৫ লক্ষ ৯৮ হাজার ৪২৪। তবে উদ্বেগ বাড়াচ্ছে মহারাষ্ট্র, কেরলের (Kerala) পরিসংখ্যান। 

[আরও পড়ুন: চেপে দেওয়া হয়েছে দেশের করোনা-তথ্য! তদন্ত হোক প্রধানমন্ত্রীর বিরুদ্ধেও, বিস্ফোরক দাবি কংগ্রেসের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে