BREAKING NEWS

৫ কার্তিক  ১৪২৮  শনিবার ২৩ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

Coronavirus Update: দেশে ফের লাফিয়ে বাড়ল দৈনিক করোনা সংক্রমণ, উদ্বেগ বাড়াচ্ছে মহারাষ্ট্র

Published by: Sucheta Sengupta |    Posted: September 17, 2021 10:59 am|    Updated: September 17, 2021 11:06 am

Coronavirus in India: 34,403 new cases in last 24 hours, 12.5% rises in COVID-19 graph | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশে ফের ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ। স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়েছেন মোট ৩৪ হাজার ৪০৩ জন। বৃহস্পতিবারের তুলনায় যা প্রায় সাড়ে ১২ শতাংশ বেশি। সুস্থ হয়ে উঠেছেন ৩৭ হাজার ৯৫০ জন। এ নিয়ে সুস্থতার সংখ্যা বেড়ে দাঁড়াল ৩ কোটি ২৫ লক্ষ ৯৮ হাজার ৪২৪। তবে উদ্বেগ বাড়াচ্ছে মহারাষ্ট্র, কেরলের (Kerala) পরিসংখ্যান। এই দুই রাজ্যে এখনও করোনা পরিস্থিতি খুব একটা নিয়ন্ত্রণে আসছে না। বিশেষ করে মহারাষ্ট্র।

বৃহস্পতিবার দেশে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৩০ হাজারের বেশি। আর শুক্রবার স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান ভালভাবে খতিয়ে দেখলে বোঝা যাবে, অঙ্কের হিসেবে ১২.৫ শতাংশ বেড়েছে সংক্রমণ, যা কোভিড (COVID-19) গ্রাফের বেশ অনেকটাই উত্থান। তৃতীয় ঢেউ কি তবে আসন্ন? শুক্রবারের পরিসংখ্যান দেখে অনেকের মনেই এই আশঙ্কা দানা বাঁধছে। তবে দেশে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা কমল সামান্যষ। বৃহস্পতিবার তা ছিল ৩ লক্ষ ৪২ হাজারের সামান্য বেশি। আর শুক্রবার তা কমে দাঁড়িয়েছে ৩ লক্ষ ৩৯ হাজার ৫৬।

[আরও পড়ুন: কৃষি আইনের বর্ষপূর্তিতে ‘ব্ল্যাক ফ্রাইডে’ পালনের পরিকল্পনা, দিল্লির সীমানা বন্ধ করল প্রশাসন]

কেন্দ্রের তথ্য-পরিসংখ্যান বলছে, দৈনিক সংক্রমণ এভাবে লাফিয়ে বৃদ্ধির নেপথ্যে মহারাষ্ট্রের (Maharashtra) অবদানই বেশি। সেখানকার ৫ টি জেলাতেই কোভিড সংক্রমণ বেড়েছে ৭০ শতাংশ। এছাড়া কেরলেও বেশ কয়েকদিন কোভিড গ্রাফ নিম্নমুখী হলেও শুক্রবার তা নতুন করে চিন্তার উদ্রেগ করেছে। 

[আরও পড়ুন: SBI: পুজোর আগেই গ্রাহকদের জন্য সুখবর, গৃহঋণে সুদ কমাল স্টেট ব্যাংক]

এদিকে, তৃতীয় ঢেউ সামলাতে বাড়ছে টিকাকরণের হার। স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, ইতিমধ্যে দেশের মোট ৭৭ হাজার ২৪ লক্ষ মানুষ করোনা ভ্যাকসিন (Corona vaccine) পেয়েছেন। প্রথম ডোজের পর দ্বিতীয় ডোজ দেওয়ার কাজেও গতি বাড়ছে। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement