BREAKING NEWS

২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বদ্রীনাথে প্রবল ধস, আটকে ১৫ হাজার পূণ্যার্থী

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 20, 2017 4:13 am|    Updated: May 20, 2017 5:03 am

Massive landslide near Vishnuprayag, 14 tourists stranded

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরাখণ্ডে প্রবল ধস। শুক্রবার যার ফলে বন্ধ হয়ে গেল চারধাম যাত্রা। বদ্রীনাথ যাওয়ার পথে চামোলি এলাকার বিষ্ণুপ্রয়াগের কাছে এই ঘটনাটি ঘটেছে। পাহাড়ের ধসে ভেঙে যায় প্রায় ১০০ মিটার রাস্তা। এখনও পর্যন্ত প্রাণহানির কোনও খবর পাওয়া যায়নি। তবে আটকে পড়েছেন প্রায় ১৫ হাজার পূণ্যার্থী।

[মুম্বই কাঁটায় বিদ্ধ হয়ে আইপিএল থেকে বিদায় নিল নাইটবাহিনী]

ধসের কারণে ইতিমধ্যে বন্ধ  হয়ে গিয়েছে ঋষিকেশ-বদ্রীনাথ হাইওয়ে। বিআরও আধিকারিকরা ইতিমধ্যে রাস্তা থেকে বড় বড় পাথরের চাঁই সরানোর কাজ শুরুও করে দিয়েছেন। শনিবার দুপুরের আগে রাস্তা পরিষ্কার করা সম্ভব হবে না বলে জানা গিয়েছে। এমনটাই জানিয়েছেন আধিকারিকরা। ইতিমধ্যে জেলাশাসক আশিষ যোশী এবং সিনিয়র সুপারিনটেনডেন্ট অব পুলিশ ঘটনাস্থলে পৌঁছেছেন।]

[সমাধির কাছে যান বিক্রম, চায় না সনিকার পরিবার]

আপাতত পূণ্যার্থীদের জোশীমঠ, কর্ণপ্রয়াগ, পিপলকোটি, গোবিন্দঘাট এবং বদ্রীনাথের শিবিরে রাখা হয়েছে। সেখানেই তাঁদের জন্য খাবার, পানীয় জল, ওষুধের ব্যবস্থা করা হয়েছে। মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াত সচিব অমিত নেগিকে গোটা পরিস্থিতির উপর নজর রাখতে বলেছেন। পাশাপাশি জানিয়েছেন, যত দ্রুত সম্ভব পরিস্থিতি স্বাভাবিক করার জন্য চেষ্টা চলছে। যাতে চারধাম যাত্রায় কোনও প্রকার অসুবিধা না হয় পূণ্যার্থীদের।

[জানেন, মুম্বই ইন্ডিয়ান্সের এই ক্রিকেটার ছিলেন রেস্তরাঁ কর্মী?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে