BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

মাদক ব্যবসার মাধ্যমে নাশকতার টাকা জোগাড়, কাশ্মীরে ধৃত ৩ লস্কর জঙ্গি

Published by: Soumya Mukherjee |    Posted: June 11, 2020 5:32 pm|    Updated: June 11, 2020 5:36 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাদক ব্যবসা ও হাওয়ালার মাধ্যমে নাশকতার জন্য প্রয়োজনীয় টাকা জোগাড় করত। কিন্তু, শেষ রক্ষা হল না। প্রচুর টাকা ও মাদক-সহ কাশ্মীরে ধরা পড়ল তিন লস্কর জঙ্গি। বৃহস্পতিবার তাদের হান্দেওয়ারা (Handwara) থেকে গ্রেপ্তার করেছে জম্মু ও কাশ্মীর পুলিশ।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে হান্দেওয়ারার একটি জায়গায় হানা দেয় জম্মু ও কাশ্মীর পুলিশ। তারপর ঘটনাস্থল থেকে তিন লস্কর জঙ্গিকে গ্রেপ্তার করা হয়। পাকিস্তানের মদতে ধৃতরা সীমান্তের ওপার থেকে মাদক সংগ্রহ করত। তারপর সেটি কাশ্মীরের যুব সম্প্রদায়ের মধ্যে ছড়িয়ে দিত। আর এর থেকে রোজগার হওয়া টাকা ব্যবহার করা হত ভূস্বর্গে নাশকতা ছড়াতে। কিন্তু, বৃহস্পতিবার পুলিশের তৎপরতায় তা বন্ধ হয়ে গেল। মূল পাচারকারী ইফতিকার ইন্দ্রাবি ছাড়াও ধরা পড়েছে তার জামাই মোমিন পীর ও ইকবাল-উল-ইসলাম। ধৃতদের কাছ থেকে ২১ কিলোগ্রাম হেরোইন ও ১ কোটি ৩৪ লক্ষ টাকা বাজেয়াপ্ত করা হয়েছে।

[আরও পড়ুন: প্রকাশ্য থুতু ফেলায় তুমুল বচসা, দিল্লিতে যুবককে পিটিয়ে খুন]

এপ্রসঙ্গে হান্দেওয়ারার পুলিশ সুপার ড. জিভি সন্দীপ জানান, এখনও পর্যন্ত ধৃত তিনজনকে জেরা করে মাদক বিক্রির টাকা কাশ্মীরে নাশকতার কাজে ব্যবহার হত বলে জানা গিয়েছে। হাওলার মাধ্যমে ওই টাকা কাশ্মীরে লুকিয়ে থাকা লস্কর জঙ্গিদের কাছে পৌঁছে দিত ধৃতরা। এই ঘটনার মূল অভিযুক্ত ইফতিকারের নামে এর আগেও মাদক পাচার করার অনেক অভিযোগ ছিল। বেশ কয়েকটা এফআইআরও দায়ের রয়েছে। বর্তমানে ধৃতদের জেরা করে এই মাদক ও হাওলা চক্রের সঙ্গে আরও কারা জড়িত তা জানার চেষ্টা করছে পুলিশ।

[আরও পড়ুন: মসজিদ অপবিত্র হবে, অ্যালকোহল মেশানো স্যানিটাইজারে আপত্তি উত্তরপ্রদেশের দরগার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement