BREAKING NEWS

২৬ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ 

Advertisement

সম্প্রীতির বার্তা দিয়ে দেশবাসীকে ইদের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর

Published by: Tiyasha Sarkar |    Posted: June 5, 2019 4:00 pm|    Updated: June 5, 2019 4:03 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে পালিত হচ্ছে খুশির ইদ। আনন্দে মাতোয়ারা কলকাতা থেকে কাশ্মীর। বুধবার সকালেই দেশবাসীকে ইদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়-সহ অনেকেই। 

[আরও পড়ুন: দরজা ধাক্কা দিয়ে ঘরে ঢুকে নির্বিচারে গুলি জঙ্গির, পুলওয়ামায় মৃত্যু মহিলার]

রমজান মাস শেষে বুধবার পবিত্র ইদ। মঙ্গলবার রাতে কলকাতার আকাশে দেখা গিয়েছে শওয়াল মাসের চাঁদ। এদিনই নাখোদা মসজিদের তরফে বুধবারই ইদ ঘোষণা করা হয়েছে। কলকাতাতেও চাঁদ দেখা যাওয়ায় শেষ হয়েছে রমজানের একমাস ব্যাপী উপবাস। সকাল থেকে দেশের বিভিন্ন প্রান্তে মসজিদে ভিড় জমিয়েছেন মানুষ। সকাল থেকেই চলছে প্রার্থনা। বুধবার সকালেই নিজের টুইটার থেকে দেশবাসীকে ইদের শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি বলেন, “এই ইদেই সম্প্রীতির ভাবধারা ছড়িয়ে পড়ুক সকলের মধ্যে।” উর্দু ও  ইংরেজিতে সকলকে শুভেচ্ছা জানান তিনি। টুইটে সকলকে ইদের শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দও।

 

[আরও পড়ুন: কনভয় থামিয়ে ক্যানসার আক্রান্তের পাশে জগন, দিলেন ২০ লক্ষ টাকার আর্থিক সহায়তা]

বুধবার সকালেই নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে সকলকে ইদের শুভেচ্ছা জানান কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

অন্যান্য বছরের মতো এবারও ইদ উপলক্ষ্যে রেড রোডে নমাজ পাঠের বিশেষ অনুষ্ঠানের আয়োজন করে রাজ্য সরকার৷ ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়৷ এদিনের মঞ্চ থেকে ধর্মনিরপেক্ষতার বার্তা দেন মুখ্যমন্ত্রী৷

এদিন সকালেই সকলকে শুভেচ্ছা জানান আমেঠির সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। তিনি লেখেন, এই ইদ সকলের জন্য আনন্দ নিয়ে আসুক। 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement