১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

সোনিয়াকে ‘না’, বিরোধী দলের বৈঠক এড়ানোর সম্ভাবনা মায়াবতী-অখিলেশ-কেজরিওয়ালের

Published by: Sucheta Chakrabarty |    Posted: May 22, 2020 10:09 am|    Updated: May 22, 2020 10:09 am

Mayawati, Akhilesh, Kejriwal may skip today`s opposition meet

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুক্রবার কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী (Sonia Gandhi) বিরোধী শিবিরের বৈঠকের ডাক দিয়েছেন। এই বৈঠকে গড়হাজির থাকার সম্ভাবনা মায়াবতী, অখিলেশ যাদব ও দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের। দেশের ১৮টি বিরোধী দলকে আহ্বান জানানো হয় এই বৈঠকে সামিল হওয়ার জন্য। ভিডিও কনফারেন্সের মাধ্যমে হবে এই বৈঠক।

দেশে করোনার পরিস্থিতির আসল চিত্রটা কী? কীভাবে মোকাবিলা করা সম্ভব এই কঠিন সময়ের? তাই করোনা মোকাবিলা, পরিযায়ী শ্রমিকদের সমস্যা, কেন্দ্রের আর্থিক প্যাকেজ ও ভাইরাস রুখতে মোদি সরকারের পদক্ষেপ নিয়ে আলোচনার জন্য আহ্বান জানান কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। ভিডিও কনফারেন্সের মাধ্যেম দুপুর ৩টেয় অনুষ্ঠিত হবে এই বৈঠক (Opposition meet)। তবে এই বৈঠকে অনুপস্থিত থাকতে পারেন বহুজন সমাজ পার্টির মায়াবতীর, সমাজবাদি পার্টি নেতা অখিলেশ যাদব, দিল্লির মুখ্যমন্ত্রী তথা আম আদমি পার্টি সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়াল। এই তিনদলেরই কংগ্রেসের সঙ্গে বনিবনা নিয়ে সমস্যা থাকায় বৈঠকে অনুপস্থিত থাকার সম্ভাবনা বলে মনে করেছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। এনডিএ (NDA) শরিকদের দাবি, গড়হাজির থাকার কথা জানানো দলগুলির বিজেপির প্রতি নরম মনোভাব রয়েছে। বৃহস্পতিবার দলীয় সূত্র মারফৎ জানা গিয়েছে, এই বৈঠকে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে, ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন, ডিএমকের এমকে স্ট্যালিন, এনসিপির শরদ পাওয়ার এবং ইউপিএ এর অন্যান্য শরিকরা হাজির থাকবেন। বৈঠকের ঘোষণার দিন উপস্থিতির কথা নিশ্চিত করেছিলেন বাংলার মুখ্যমন্ত্রী। তবে বিরোধী দলের বৈঠকে এই প্রথম হাজির থাকবে শিবসেনা।

[আরও পড়ুন:অতীত সব রেকর্ড ভেঙে দিল দেশে গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা, বাড়ছে উদ্বেগ]

এপ্রিলেই এই বৈঠক হওয়ার কথা ছিল। কিন্তু এনসিপি (NCP) নেতা শরদ পাওয়ার-সহ বেশ কয়েকটি দল সেই বৈঠককে পিছিয়ে দেওয়ার আবেদন করেন। তবে করোনা আবহে কেন্দ্রের পদক্ষেপ খতিয়ে দেখতে বিরোধী শিবিরের বৈঠকের প্রয়োজনীয়তা সকলেই অনুভব করেন। এক বিরোধী নেতার কথায়, “আশা করি এই বৈঠকে শুধুমাত্র পরিযায়ী শ্রমিক নিয়ে নয়, কেন্দ্রের প্রতিটি পদক্ষেপের চুলচেরা বিশ্লেষণ করা হবে। আগামীদিনে করোনা আবহে বিরোধীদের কী করণীয় তা নিয়েও আলোচনা হবে বৈঠকে।”

[আরও পড়ুন:তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আগস্টে দক্ষিণ আফ্রিকা সফরে যাচ্ছে ভারত!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে