BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রাহুল-সোনিয়াকে ভোট দিন, কংগ্রেসের পাশে থাকার বার্তা মায়াবতীর

Published by: Subhajit Mandal |    Posted: May 5, 2019 7:50 pm|    Updated: May 5, 2019 7:50 pm

Mayawati asks her supporters to vote for congress

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মায়াবতীর মুখে ফের উলটো সুর। উত্তরপ্রদেশে মহাজোট থেকে কংগ্রেসকে বাদ দেওয়ার পর থেকেই তাদের লাগাতার আক্রমণ শানিয়ে গিয়েছেন মায়াবতী। এমনকী, কংগ্রেস এবং বিজেপিকে একই মুদ্রার দুই পিঠ বলেও তোপ দেগেছেন বহেনজি। রবিবার সুর বদলে আমেঠি এবং রায়বরেলিতে রাহুল গান্ধী এবং সোনিয়া গান্ধীকে ভোট দেওয়ার আবেদন জানালেন বিএসপি নেত্রী। এক সাংবাদিক বৈঠকে মায়াবতী বলেন, “আমার বিশ্বাস আমেঠি এবং রায়বরেলিতে মহাজোটের সব ভোট কংগ্রেস নেতানেত্রীরাই পাবেন।”

[আরও পড়ুন: ‘রাজীবের জন্যই প্রাণে বেঁচেছিলাম’, রাজনৈতিক শিষ্টাচারের পাঠ দিয়েছিলেন বাজপেয়ী]

উত্তরপ্রদেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে এই মন্তব্য বেশ গুরুত্বপূর্ণ। মহাজোট ঘোষণার সময়ই মায়াবতী জানিয়েছিলেন কংগ্রেসের তথাকথিত শক্তিশালী দুই ঘাঁটিতে প্রার্থী দেবে না এসপি-বিএসপি জোট। তখনও কংগ্রেস এবং মহাজোট শিবিরের মধ্যে সখ্যতা ছিল। কিন্তু তারপর তিক্ততা বেড়েছে। অখিলেশ কংগ্রেসকে খুব একটা আক্রমণ না করলেও মায়াবতী সুর বেশ চড়িয়েছেন রাহুল গান্ধীদের বিরুদ্ধে। এমনকী কংগ্রেসকে ভোট দিয়ে সংখ্যালঘুদের নিজেদের ভোট নষ্ট না করারও পরামর্শ দিয়েছিলেন মায়াবতী। কংগ্রেস ইস্যুতে মহাজোটের দুই নেতা কার্যত বিভক্ত হয়ে গিয়েছিলেন। মায়াবতী যেখানে কংগ্রেসকে আক্রমণ করছেন, অখিলেশের সুর সেখানে তুলনায় অনেকটাই নরম।

[আরও পড়ুন: ‘কর্মফলের জন্য প্রস্তুত হন মোদিজি’, বাবাকে নিয়ে মন্তব্য করায় শ্লেষ রাহুলের]

বুয়া-ভাতিজার এই বিভাজনকেই কাজে লাগাতে চাইছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শনিবার উত্তরপ্রদেশে তিনি বলেন, “মায়াবতীর সঙ্গে গেম খেলছে সমাজবাদী পার্টি আর কংগ্রেস। মায়াবতীকে প্রধানমন্ত্রী বানানোর প্রতিশ্রুতি দিয়ে এখন কংগ্রেসের দিকে ঝুঁকছে সপা। সমাজবাদী নেতাদের কংগ্রেসের মঞ্চেও দেখা গিয়েছে। ওরা মায়াবতীর সঙ্গে এমনভাবে বেইমানি করছে যে বহেনজি বুঝতেই পারছেন না।” মোদির এই মন্তব্যের জবাব দিতে গিয়ে এদিন মায়াবতী বলেন, “প্রধানমন্ত্রী আমাদের জোট ভাঙার চেষ্টা করছেন। এই অপচেষ্টা সফল হবে না। বিজেপি যাতে উত্তরপ্রদেশের বাইরে বেশি সুবিধা করতে না পারে সেজন্য আমরা আমেঠি-রায়বরেলি কংগ্রেসের দুই শীর্ষ নেতার জন্য ছেড়ে দিয়েছি। যাতে ওনারা এখান থেকে সহজেই জিততে পারেন, নিজেদের কেন্দ্রেই আটকে না থাকেন। আমার আশা আমেঠি-রায়বরেলিতে মহাজোটের সমর্থকরা কংগ্রেসকেই ভোট দেবেন।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে