৩০ চৈত্র  ১৪২৭  মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

ভোটের আবহে পিছিয়ে গেল MD ও MBBS পরীক্ষা, জেনে নিন নতুন সূচি

Published by: Suparna Majumder |    Posted: March 8, 2021 6:51 pm|    Updated: March 8, 2021 7:55 pm

An Images

ক্ষীরোদদীপ্তি ভট্টাচার্য: বিধানসভা ভোটের (WB Assembly Election 2021) জন্য ডাক্তারি ছাত্রদের স্নাতকোত্তর বা এমডি পরীক্ষার সূচি এক মাস পিছিয়ে দেওয়া হল। সোমবার ওয়েস্ট বেঙ্গল স্টেট হেলথ ইউনিভার্সিটির শীর্ষকর্তাদের সঙ্গে রাজ্যের বিভিন্ন মেডিক্যাল কলেজের প্রিন্সিপাল, বিভাগীয় প্রধান অধ্যাপক এবং ডিন অফ ফ্যাকাল্টির সঙ্গে আলোচনার পর এমনই সিদ্ধান্ত হয়েছে বলে স্বাস্থ্যভবন সূত্রে খবর। যদিও স্বাস্থ্যভবন ও হেলথ ইউনিভার্সিটি থেকে সন্ধ্যা পর্যন্ত নতুন কোনও বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়নি।

হেলথ ইউনিভার্সিটি সূত্রে জানা গিয়েছে, এমডি পরীক্ষার্থীদের লিখিত পরীক্ষা হবে মে মাসে ৬, ৮, ১০ এবং ১২ তারিখে। আর প্র্যাক্টিক্যাল পরীক্ষা শেষ করতে হবে ১৭ থেকে ২৯ মে’র মধ্যে। MBBS পরীক্ষার্থীদের প্র্যাক্টিক্যাল পরীক্ষার দিন এমনভাবে বদল করা হয়েছে যাতে তাঁদের ভোট দিতে কোনও সমস্যা না হয়।

[আরও পড়ুন: ‘ধর্ষককে বিয়ে করতে বলিনি’, মন্তব্যের ভুল ব্যাখ্যা হয়েছে বলে দাবি প্রধান বিচারপতির]

বঙ্গে ইতিমধ্যেই আট দফা নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করে দিয়েছে নির্বাচন কমিশন (Election Commission)। সেকারণে এবার WBCS-এর প্রিলিমিনারি, মেইনস-সহ বেশ কিছু পরীক্ষা আগামী ১৫ মে পর্যন্ত স্থগিত করে দিয়েছে পাবলিক সার্ভিস কমিশন (Public Service Commission) বা পিএসসি। বিজ্ঞপ্তি জারি করে বলা হয়, “আসন্ন বিধানসভা নির্বাচনের জন্য সমস্ত প্রশাসনিক পরিকাঠামো ভোটের কাজে যুক্ত হয়ে যাওয়ায়, WBCS-এর প্রিলিমিনারি, মেইনস এবং অডিট অ্যান্ড অ্যাকাউন্টস সার্ভিস প্রিলিমিনারি পরীক্ষা আগামী ১৫ মে পর্যন্ত স্থগিত রাখা হচ্ছে।” এর পাশাপাশি পরীক্ষার সূচি সম্পর্কে সমস্ত খবর জানতে কমিশনের ওয়েবসাইট https://wbpsc.gov.in-এ ক্লিক করতে বলা হয়। আসন্ন বিধানসভা নির্বাচনের জন্য সমস্ত প্রশাসনিক পরিকাঠামো ভোটের কাজে যুক্ত হয়ে যাওয়ার জন্যই এই সিদ্ধান্ত বলে জানানো হয়েছে। সূত্রের খবর, ১৫ মে-র পর পরীক্ষার পরবর্তী সূচি জানানো হবে। 

[আরও পড়ুন: আম্বানির বাড়ির সামনে বোমা উদ্ধারের ঘটনায় এবার তদন্তভার গেল NIA-এর হাতে

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement