২৪ বৈশাখ  ১৪২৮  শনিবার ৮ মে ২০২১ 

READ IN APP

Advertisement

আম্বানির বাড়ির সামনে বোমা উদ্ধারের ঘটনায় এবার তদন্তভার গেল NIA-এর হাতে

Published by: Abhisek Rakshit |    Posted: March 8, 2021 4:22 pm|    Updated: March 8, 2021 4:22 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আরও ঘনীভূত হচ্ছে মুকেশ আম্বানির (Mukesh Ambani) বাড়ির বাইরে গাড়ি থেকে বোমা উদ্ধারের রহস্য। এই ঘটনার তদন্তের দায়ভার এবার নিজেদের হাতে তুলে নিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (National Investigation Agency) এনআইএ। সোমবার এমনটাই জানানো হয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার মুখপাত্রের পক্ষ থেকে। টুইট করে খবরটি জানানো হয়েছে সংবাদসংস্থা পিটিআইয়ের পক্ষ থেকে।

মুখপাত্রের পক্ষ থেকে জানানো হয়েছে, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের নির্দেশের পরই এই ঘটনার তদন্তের দায়ভার নিজেদের হাতে তুলে নিয়েছে NIA। আপাতত নতুন করে মামলাটি রুজু করতে চলেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

 

[আরও পড়ুন: নির্বাচনী আবহে সংসদের অধিবেশন স্থগিত রাখা হোক, লিখিত আবেদন তৃণমূলের]

এর আগে গত ২৫ ফেব্রুয়ারি মুকেশ আম্বানির বাড়ি অ্যান্টিলিয়ার বাইরে ২০টি জিলেটিন স্টিক-সহ একটি গাড়ি উদ্ধার হয়। ঘটনার পর থেকেই কারমাইকেল রোডের নিরাপত্তা বাড়ানো হয়। নিরাপত্তা বাড়ানো হয় মুকেশ আম্বানির বাড়িরও। তদন্তে নেমে পুলিশ জানতে পারে, মুকেশের বাড়ির বাইরে বিস্ফোরক বোঝাই স্করপিও গাড়িটি রেখে এক ব্যক্তিকে একটি সাদা ইনোভা গাড়ি চেপে চলে যেতে দেখা গিয়েছিল। এরই মধ্যে আবার চাউর হয়ে যায় জঙ্গি গোষ্ঠী জইশ-উল-হিন্দ (Jaish Ul Hind) এই ঘটনার দায় স্বীকার করেছে।

কিন্তু সেই খবরের ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই জঙ্গি গোষ্ঠীটি স্পষ্ট জানিয়ে দেয়, এই ঘটনার সঙ্গে তাদের কোনও যোগ নেই। আম্বানির সঙ্গে তাদের কোনও শত্রুতাও নেই। ফলে সমাধানসূত্র বের করতে আরও তৎপর হয়ে ওঠে মুম্বই পুলিশ। ঘটনায় এখনও পর্যন্ত অন্তত অনেককেই জিজ্ঞাসাবাদ করা হয়েছে। খতিয়ে দেখা হয়েছে শ’খানেক সিসিটিভি ফুটেজও। এর মধ্যেই আবার যে গাড়িটি থেকে বিস্ফোরক পাওয়া গিয়েছিল, সেই স্করপিওর মালিক মনসুক হিরেনের মৃতদেহও উদ্ধার হয়। যারপর রহস্য আরও ঘনীভূত হয়। এরমধ্যেই ঘটনার তদন্তভার নিজেদের হাতে তুলে নিল NIA।

[আরও পড়ুন: এবার কৃষক আন্দোলনের নেতৃত্বে মেয়েরা, নারীদিবসে প্রতিবাদে শামিল কয়েক হাজার মহিলা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement