BREAKING NEWS

২ বৈশাখ  ১৪২৮  শুক্রবার ১৬ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

নির্বাচনী আবহে সংসদের অধিবেশন স্থগিত রাখা হোক, লিখিত আবেদন তৃণমূলের

Published by: Paramita Paul |    Posted: March 8, 2021 10:12 am|    Updated: March 8, 2021 3:40 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আজ তথা সোমবার থেকে সংসদে বাজেট অধিবেশনের (Budger Session) দ্বিতীয় পর্ব শুরু হল। কিন্তু এই পর্বের অধিবেশন আপাতত স্থগিত রাখার দাবি জানাল তৃণমূল নেতৃত্ব। এই কারণে তাঁরা লোকসভার স্পিকার এবং রাজ্যসভার চেয়ারম্যানকে চিঠিও দিয়েছেন। কিন্তু কেন এমন চিঠি দিলেন বাংলার শাসকদলের নেতারা?

তৃণমূল (TMC) নেতৃত্বের দাবি, চার রাজ্য ও এক কেন্দ্রশাসিত অঞ্চলে নির্বাচনের দিনক্ষণ ঘোষণা হয়ে গিয়েছে। রাজ্যে সাংসদদের নির্বাচনের প্রচারে থাকতে হবে। তাই সেই সমস্ত রাজ্যের সাংসদরা আপাতত অধিবেশনে উপস্থিত থাকতে পারবেন না। সেই কারণে অধিবেশন স্থগিত রাখার আরজি জানিয়েছেন তৃণমূলের লোকসভার দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়। রাজ্যসভার চেয়ারম্যান বেঙ্কাইয়া নাইডুকে চিঠি দিয়েছেন তৃণমূলের নেতা ডেরেক ও’ ব্রায়েনও। চিঠিতে ২০০৮ ও ২০১১ সালের উদাহরণ টেনে এনেছেন তাঁরা। সেই বছরগুলিতে রাজ্যের বিধানসভা নির্বাচনের কথা মাথায় রেখে সংসদের অধিবেশন মুলতুবি করে দেওয়া হয়েছিল।

[আরও পড়ুন : এবার কৃষক আন্দোলনের নেতৃত্বে মেয়েরা, নারীদিবসে প্রতিবাদে শামিল কয়েক হাজার মহিলা]

প্রসঙ্গত, ২৭ মার্চ থেকে বাংলায় বিধানভা নির্বাচন শুরু হচ্ছে। এরই মাঝে রয়েছে সংসদের বাজেট অধিবেশনের দ্বিতীয়ভাগ। যেখানে সাংসদদের হাজির থাকা বেশ কঠিন হয়ে পড়ছে। কারণ নিজের নিজের কেন্দ্রে নির্বাচনের প্রচারে যাচ্ছেন তাঁরা। প্রসঙ্গত, এপ্রিলের ৮ তারিখ পর্যন্ত এ পর্বের অধিবেশন চলার কথা। কিন্তু এখনই সেই অধিবেশন স্থগিত করার আরজি জানালেন তৃণমূল সাংসদরা।

[আরও পড়ুন : ২৪ ঘণ্টায় করোনায় মৃত ৯৭, অতিমারীর বিরুদ্ধে লড়াই শেষের পথে দেশ, দাবি কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement