BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ইদে বিশেষ পদ রেঁধে খাওয়াতেন প্রধানমন্ত্রীর মা হীরাবেন, চিনে নিন মোদির বন্ধু আব্বাসকে

Published by: Biswadip Dey |    Posted: June 19, 2022 6:14 pm|    Updated: June 19, 2022 6:14 pm

Meet Abbas, the childhood friend of PM Modi। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শনিবার ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Modi) মা হীরাবেনের (Heeraben) ৯৯তম জন্মদিন। আর সেই উপলক্ষে গুজরাটে গিয়ে মায়ের সঙ্গে দেখা করেন মোদি। সেই সঙ্গে তাঁর জীবনে মায়ের গুরুত্ব ঠিক কতখানি, তাই নিয়ে ধরলেন কলমও। নিজের অফিসিয়াল ওয়েবসাইটে ছোটবেলার কথা বলতে গিয়ে উঠে আসে বন্ধু আব্বাসের কথা। তিনি আশ্রিত ছিলেন মোদিদের বাড়িতে। আর তারপর থেকেই সোশ্যাল মিডিয়ায় মানুষের কৌতূহল জাগে আব্বাসকে ঘিরে। অবশেষে সেই কৌতূহলের নিরসনে এগিয়ে এলেন মোদির ভাই। আব্বাসের একটি ছবি সকলের সঙ্গে শেয়ার করে নেওয়ার পাশাপাশি জানিয়ে দিলেন, এই মুহূর্তে অস্ট্রেলিয়ার বাসিন্দা ওই প্রৌঢ়।

এরই পাশাপাশি বিশদে জানা গিয়েছে আব্বাসের পরিচয়। নরেন্দ্র মোদির বাবার অকালপ্রয়াত বন্ধুর ছেলে আব্বাস থাকতেন পাশের গ্রামে। পরে তিনি আশ্রয় নেন মোদির পরিবারে। সেখান থেকেই পড়াশোনা শেষ করেন। পরবর্তী সময়ে গুজরাট সরকারের অধীনে খাদ্য ও সরবরাহ দপ্তরে চাকরি করতেন। কয়েক বছর আগে তিনি চাকরি থেকে অবসর নিয়েছেন। তাঁর দুই ছেলে। বড় ছেলে ভারতে থাকলেও ছোট ছেলে থাকেন সিডনিতে। আপাতত সেখানেই থাকেন আব্বাসও।

[আরও পড়ুন: স্বচ্ছ ভারত অভিযানে মোদি, টানেল পরিদর্শনে গিয়ে নিজের হাতে ফেললেন আবর্জনা, ভাইরাল ভিডিও]

নিজের ছোটবেলার কথা বলতে গিয়ে মোদি জানিয়েছিলেন, তাঁর মা হীরাবেন কখনও আব্বাসের সঙ্গে তাঁর ও তাঁর ভাইবোনদের তফাত করেননি। এমনকী, প্রতি বছর ইদের সময়ে আব্বাসের জন্য মা যে স্পেশাল ডিশ তৈরি করতেন, সেকথাও জানিয়েছেন তিনি।

শনিবার সাতসকালে গুজরাটের গান্ধীনগরে হীরাবেনের বাড়িতে পৌঁছে যান মোদি। শততম জন্মদিনে মায়ের সঙ্গে কাটানো বিশেষ মুহূর্তগুলি তিনি তুলে ধরেছেন সোশ্যাল মিডিয়ায়। যেখানে দেখা যাচ্ছে, হীরাবেনের পা ধুইয়ে দিচ্ছেন তিনি। সেই সঙ্গে নিচ্ছেন মায়ের আশীর্বাদ। ছবির সঙ্গে ক্যাপশনে প্রধানমন্ত্রী মোদি লিখেছেন, “এমন বিশেষ দিনে তাঁর প্রতি ভালবাসা, কৃতজ্ঞতা ও শ্রদ্ধা জানাতে আমি কলম ধরেছি।”

[আরও পড়ুন: ‘সব কিছুতেই রাজনীতির রং লাগে, এটাই এদেশের দুর্ভাগ্য’, ‘অগ্নিপথ’ বিতর্কে মন্তব্য মোদির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে