BREAKING NEWS

২৮ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ 

Advertisement

করোনার থাবা এবার মেঘালয়েও, আক্রান্ত শিলংয়ের হাসপাতালের এক ডাক্তার

Published by: Subhamay Mandal |    Posted: April 14, 2020 11:15 am|    Updated: April 14, 2020 11:39 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গোটা ভারতে থাবা বসালেও করোনার গ্রাস থেকে দূরে ছিল উত্তর-পূর্বের এই রাজ্য। কিন্তু এবার মেঘালয়েও ঢুকে পড়ল মারণ জীবাণু। সোমবার শিলংয়ের এক ডাক্তারের শরীরে করোনা পাওয়া যায়। খবরটি নিশ্চিত করেছেন রাজ্যের মুখ্য সচিব। শিলংয়ের বেথানি হাসপাতালের ওই ডাক্তার COVID-19 পজিটিভ। এটাই মেঘালয়ের প্রথম করোনা পজিটিভ কেস।

সোমবার রাজ্যের মুখ্যসচিব জানিয়েছেন, বেথানি হাসপাতালের ওই ডাক্তার করোনা পজিটিভ। তিনি রাজ্যবাসীর কাছে আবেদন করেছেন, যাঁরাই ২২ মার্চের পর ওই হাসপাতালে গিয়েছিলেন এবং ওই ডাক্তারের সংস্পর্শে এসেছিলেন তাঁদের অবিলম্বে ১০৮ নম্বরে ডায়াল করে বা সরকারি ওয়েবসাইটের মাধ্যমে সরকারকে জানাক। যেহেতু তিনি হাসপাতালে কর্মরত ছিলেন তাই বিষয়টি রাজ্যের স্বাস্থ্যদপ্তরের কাছে বেশ উদ্বেগের। মুখ্যমন্ত্রী কনরাড সাংমা স্বাস্থ্যদপ্তরকে নির্দেশ দিয়েছেন, ওই ডাক্তারের সংস্পর্শে আসা প্রত্যেক নার্স, স্বাস্থ্যকর্মীকে চিহ্নিত করে কোয়ারেন্টাইনে পাঠানো হোক। গোটা হাসপাতালকে কোয়ারেন্টাইনে পাঠানো হচ্ছে বলে খবর।

[আরও পড়ুন: করোনা LIVE UPDATE: ৩ মে পর্যন্ত দেশে লকডাউন, জানালেন প্রধানমন্ত্রী]

মেঘালয়ের পজিটিভ কেস সামনে আসার পর উত্তর-পূর্বে আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৩৮। এর মধ্যে অসমে ৩০ জন, মণিপুরে ও ত্রিপুরায় ২ জন, বাকি অরুণাচল, মিজোরাম, নাগাল্যান্ডে একজন আক্রান্তের হদিশ পাওয়া গিয়েছে। এতদিন মেঘালয়ে ছুঁতে পারেনি করোনার সংক্রমণ। কিন্তু এবার সেখানেও আক্রান্তের হদিশ পাওয়া গেল।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement