BREAKING NEWS

১৯ ফাল্গুন  ১৪২৭  বৃহস্পতিবার ৪ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

‘কাশ্মীরে ৩৭০ ধারা ফেরানোর লড়াই চলবে’, মুক্তি পেয়েই হুঙ্কার মেহেবুবা মুফতির

Published by: Subhajit Mandal |    Posted: October 14, 2020 9:40 am|    Updated: October 14, 2020 9:40 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১ বছরেরও বেশি সময় পর বন্দিদশা থেকে মুক্তি পেয়েছেন। এই ১৪ মাসের বন্দিদশায় যন্ত্রণাও নেহাত কম সহ্য করতে হয়নি। কিন্তু তাতেও দমছেন না জম্মু কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহেবুবা মুফতি (Mehbooba Mufti )। সরকারের বন্দিদশা থেকে মুক্তি পেয়েই ফের হুঙ্কার ছাড়লেন,”কাশ্মীরের ৩৭০ ধারা (Article 370) প্রত্যাহার বেআইনি। এর বিরুদ্ধে লড়াই চলবেই।”

উল্লেখ্য, গতবছর কাশ্মীরের (Kashmir) বিশেষ মর্যাদা প্রত্যাহার করার করার ঠিক আগে আগে প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি, ওমর আবদুল্লা-সহ একাধিক স্থানীয় নেতানেত্রীকে আটক করে সরকার। পরে তাঁদের গৃহবন্দী করে রাখা হয়। কিছুদিন আগে আবদুল্লাহরা মুক্তি পেলেও গতকাল অবধি বন্দি ছিলেন মুফতি। গতকাল রাতেই তাঁকে মুক্তি দিয়েছে কাশ্মীর প্রশাসন। জেল থেকে বেরিয়েই সমর্থক এবং শুভাকাঙ্ক্ষীদের জন্য একটি অডিও বার্তা প্রকাশ করেছেন পিডিপি নেত্রী। যাতে মেহেবুবা বলছেন,”এক বছর পর বেআইনি বন্দিদশা থেকে মুক্তি পেয়ে খানিকটা স্বস্তি পেলাম। এতদিন ওই কালো দিনে নেওয়া কালো সিদ্ধান্ত (৩৭০ ধারা বাতিল) সবসময় আমাকে কষ্ট দিয়েছে। আর আমার বিশ্বাস কাশ্মীরের সব মানুষেরই সেটা মনে হয়েছে। সরকারের এই অত্যাচার বেশিরভাগ মানুষই সহ্য করবে না। কাশ্মীরের মানুষ একত্রিত হয়ে এই লড়াইয়ে শামিল হবে। এই একটা ইস্যুর জন্য হাজার হাজার মানুষের প্রাণ গিয়েছে। সরকারকে এই সিদ্ধান্ত প্রত্যাহার করতেই হবে।”

[আরও পড়ুন: অবশেষে মুক্তি, প্রায় ১৪ মাস পর বন্দিদশা থেকে রেহাই পাচ্ছেন মেহবুবা মুফতি]

রাজনৈতিকভাবে মুফতির পুরোপুরি বিপরীত মেরুতে থাকলেও বন্দিদশা অনেকটা কাছাকাছি এনে দিয়েছে মেহেবুবা মুফতি এবং আবদুল্লাহদের। মেহেবুবার মুক্তির খবরে তাই সন্তোষ প্রকাশ করেছেন ওমর আবদুল্লাহও (Omar Abdullah)। টুইটে বললেন,”মুফতি সাহিবা মুক্তি পাওয়ায় আমি খুশি। দীর্ঘদিন ধরে ওঁর এই বন্দিদশা গণতন্ত্রের মূল ভাবধারার বিরোধী ছিল। মুফতি সাহিবাকে স্বাগত জানাই।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement