Advertisement
Advertisement
Mehbooba Mufti

মুসলিম হয়ে শিবলিঙ্গে জল! মৌলবাদীদের রোষের মুখে মেহবুবা, পালটা তোপ পিডিপি নেত্রীর

'আমার ধর্ম আমি জানি', দাবি মেহবুবার।

Mehbooba Mufti response to critics on her image of pouring water at Shiblinga | Sangbad Pratidin
Published by: Anwesha Adhikary
  • Posted:March 17, 2023 11:13 am
  • Updated:March 17, 2023 11:13 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মন্দিরে গিয়ে শিবলিঙ্গের মাথায় জল ঢালছেন কাশ্মীরের (Kashmir) প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি (Mehbooba Mufti)। এই দৃশ্য প্রকাশ্যে আসতেই মেহবুবার তুমুল সমালোচনা করেন ইসলামি সংগঠনগুলি। ধর্ম বিরোধী আচরণের অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে। সমস্ত কটাক্ষের জবাব দিতে মুফতির দাবি, ধর্মনিরপেক্ষ দেশে বাস করেন তিনি। শিবলিঙ্গের মাথায় জল ঢালার বিষয়টিও সকলে মেনে নিতেই পারেন।

সাংবাদিকদের মুখোমুখি হয়ে মুফতি বলেন, “আমরা তো ধর্মনিরপেক্ষ দেশে বাস করি। পিডিপির প্রাক্তন নেতা যশপালজি এই মন্দির প্রতিষ্ঠা করেছিলেন। তাঁর ছেলের আমন্ত্রণেই মন্দির দেখতে এসেছি। তখনই কেউ একজন আমাকে একটি লোটা দিয়ে অনুরোধ করে, আমি যেন ভক্তিভরে জল ঢালি। এই বিষয়টি মেনে নিতে অসুবিধা কোথায়?” 

Advertisement

[আরও পড়ুন: দাবি মানার আশ্বাস সরকারের, মহারাষ্ট্রের কৃষকদের লং মার্চ আপাতত স্থগিত]

জম্মু কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে বিঁধেছিলেন ইত্তেহাদ উলেমা-ই-হিন্দের জাতীয় ভাইস প্রেসিডেন্ট মুফতি আসাদ কাসমি। তাঁর মতে, মুসলিম হয়েও ইসলামি আদর্শের বিরোধী কাজ করছেন মুফতি। পালটা দিয়ে মুফতি বলেছেন, “আমি এই বিষয়ে কিছু বলতে চাই না। আমার ধর্ম খুব ভাল করে জানি। গঙ্গা-যমুনা সংস্কৃতিতে বিশ্বাস করে আমাদের দেশ। মুসলিমদের চেয়েও হিন্দুরা মাজারে গিয়ে চাদর চড়ান। মন্দিরে যাওয়াটা আমার ব্যক্তিগত বিষয়।”

Advertisement

একইসঙ্গে কেন্দ্রকেও তোপ দেগেছেন পিডিপি (PDP) নেত্রী। তিনি বলেন, “পাকিস্তানের সরকার যেরকম বেআইনিভাবে ইমরান খানকে গ্রেপ্তার করতে চাইছে, একইরকমভাবে ভারতেও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলিকে ব্যবহার করা হচ্ছে। আসলে দুই দেশের অবস্থা একই রকম। ভারতেও বিরোধী নেতাদের ধরে জেলে ভরা হচ্ছে।” 

[আরও পড়ুন: উত্তরপ্রদেশে ভেঙে পড়ল আলুর হিমঘর, মৃত অন্তত ৮, কাঠগড়ায় প্রশাসন]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ