BREAKING NEWS

১১ মাঘ  ১৪২৭  সোমবার ২৫ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

জঙ্গিদের সাহায্যের অভিযোগ, NIA’র জালে মেহবুবা মুফতি ঘনিষ্ঠ নেতা

Published by: Paramita Paul |    Posted: November 25, 2020 6:32 pm|    Updated: November 25, 2020 6:41 pm

An Images

মাসুদ আহমেদ, শ্রীনগর: আরও বিপাকে কাশ্মীরের পিডিপি নেত্রী মেহবুবা মুফতি (Mehbooba Mufti)। তাঁর ঘনিষ্ঠ এক নেতাকে গ্রেপ্তার করল এনআইএ (NIA)। ধৃত পিডিপি যুবনেতা ওয়াহিদ পররার বিরুদ্ধে সন্ত্রাসবাদী গোষ্ঠী হিজবুল মুজাহিদিনের সদস্যদের সাহায্যের অভিযোগ রয়েছে।

এই অভিযোগে গত দু’দিন ধরে দিল্লির এনআইএ সদর দপ্তরে ওয়াহিদকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছিল। হিজবুল সদস্যদের সাহায্যের পাশাপাশি হাওলা লিংক নিয়েও তাকে জেরা করা হয়েছে বলে খবর। দীর্ঘ জেরার পর বুধবার তাকে গ্রেপ্তার করা হয়। তদন্তকারী সংস্থার তরফে জানানো হয়েছে, হিজবুল কম্যান্ডার নাভেদ বাবুর সঙ্গে ওয়াহিদের যোগাযোগের প্রমাণ মিলেছে জেরায়। এই ঘটনায় ডিডিসি নির্বাচনের আগে পিডিপি যে কোণঠাসা হবে তা বলার অপেক্ষা রাখে না।

[আরও পড়ুন : ২৫ হাজার কোটি টাকার জমি কেলেঙ্কারিতে নাম জড়াল ফারুক আবদুল্লার]

দক্ষিণ কাশ্মীরের পিডিপির সক্রিয় নেতা ওয়াহিদ। তাঁর হাত ধরেই ওই এলাকায় পুনরজ্জীবন পেয়েছে পিডিপি (PDP)। ডিডিসি নির্বাচনে পুলওয়ামা থেকে পিডিপি প্রার্থী হয়েছেন ওয়াহিদ। ঠিক তার আগেই সন্ত্রাসে (Terror) মদত দেওয়ার অভিযোগে তাঁকে গ্রেপ্তার করল এআইএ। তদন্তকারী সংস্থার তরফে জানানো হয়েছে, হিজবুল সদস্য নাভেদ বাবুকে সাহায্যের অভিযোগ রয়েছে পিডিপি নেতার বিরুদ্ধে। হিজবুল সদস্যকে নিজের গাড়িতে করে নিরাপদ স্থানে পৌঁছে দেওয়ার অভিযোগে গ্রেপ্তার হয়েছিলে ডিএসপি দাবিন্দর সিং। তাকে জেরা করার সময়ই এই পিডিপি নেতার নাম উঠে আসে। তাকে ট্রানজিট রিমান্ডে জম্মু আনা হবে বলে খবর।

এদিকে পিডিপি নেতাকে গ্রেপ্তারের ঘটনা তুঙ্গে উঠেছে রাজনৈতিক দ্বন্দ্ব। এদিন পিডিপি নেত্রী একটি ভিডিও টুইট করেন, যেখানে দেখা যাচ্ছে, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং ওয়াহিদের প্রশংসা করছেন। কাশ্মীরের গণতন্ত্র মজবুত করার জন্য তাঁকে বাহবা দিয়েছেন রাজনাথ সিং। সেই ভিডিওকে হাতিয়ার করে মেহবুবা মুফতি টুইটারে লেখেন, “ওয়াহিদের বিরুদ্ধে মিথ্যে অভিযোগ করা হয়েছে। পিডিপি-সহ অন্যান্য রাজনৈতিক দলকে কোণঠাসা করতে ব্ল্যাকমেল করা হচ্ছে।” তিনি আরও জানিয়েছেন, ২০ ডিসেম্বর ডিডিসি নির্বাচনের মনোনয়ন জমা করেছিলেন তিনি। তারপরের দিনই এনআইএ তাকে সমন পাঠায়।  উল্লেখ্য, ৩৭০ ধারা অবলুপ্তির পর চলসি মাসের শেষে প্রথম নির্বাচন কাশ্মীরে। 

[আরও পড়ুন : দিল্লি হিংসা আদপে ‘সন্ত্রাসবাদী কার্যকলাপ’, অতিরিক্ত চার্জশিটে দাবি পুলিশের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement