BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

প্রধানমন্ত্রীর নিরাপত্তা ইস্যু: ভাতিণ্ডার SSP-কে শোকজ স্বরাষ্ট্র মন্ত্রকের, ২৪ ঘণ্টার মধ্যে জবাব তলব

Published by: Kishore Ghosh |    Posted: January 7, 2022 7:03 pm|    Updated: January 7, 2022 7:11 pm

MHA Sends Show Cause Notice to Bathinda SSP | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাঞ্জাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Narendra Modi) নিরাপত্তার গাফিলতিতে কড়া পদক্ষেপ করল কেন্দ্রের স্বরাষ্ট্র মন্ত্রক (Home Ministry)। শোকজ নোটিস (Show Cause Notice) দেওয়া হল পাঞ্জাবের ভাতিণ্ডার সিনিয়র পুলিশ সুপারকে। ২৪ ঘণ্টার মধ্যে তাঁকে জবাব দিতে বলা হয়েছে বলে জানা গিয়েছে।

শুক্রবার এই নোটিস পাঠানো হয়েছে ভাতিণ্ডার সিনিয়র পুলিশ সুপার অজয় মালুজাকে (Ajay Maluja)। প্রধানমন্ত্রীর নিরাপত্তায় কেন গলদ হল? কেন তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে না, সেদিনের দায়িত্বপ্রাপ্ত এসএসপিকে এইসব প্রশ্নই করা হয়েছে স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে। উত্তর দেওয়ার জন্য ২৪ ঘণ্টা সময় দেওয়া হয়েছে সিনিয়র পুলিশ সুপারকে। গতকাল পাঞ্জাবের মুখ্যসচিব বুধবারের ঘটনার রিপোর্ট জমা দেন অমিত শাহর মন্ত্রকে। এরপরই শোকজ নোটিশ পাঠানো হল অজয় মালুজাকে।

[আরও পড়ুন: মোদির নিরাপত্তা ইস্যুতে জোরাল হচ্ছে পাঞ্জাবে রাষ্ট্রপতি শাসনের দাবি, কড়া পদক্ষেপের ইঙ্গিত কেন্দ্রেরও]

এদিকে পাঞ্জাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নিরাপত্তায় গাফিলতি নিয়ে যখন বিতর্ক চরমে, সেই সময় প্রকাশ্যে এসেছে বিজেপি (BJP) সমর্থকদের একটি ভিডিও। যেখানে দেখা গিয়েছে, এসপিজি (SPG) নিরাপত্তার বলয় থাকা সত্বেও সেদিন প্রধানমন্ত্রীর গাড়ির কয়েক মিটারের মধ্যে পৌঁছে গিয়েছিলেন বেশ কয়েকজন বিজেপি সমর্থকও।

এদিকে প্রধানমন্ত্রীর নিরাপত্তায় গাফিলতির অভিযোগে সুপ্রিম কোর্টে (Supreme Court) একটি মামলা উঠেছে। আজ তার শুনানিতে শীর্ষ আদালতকে কেন্দ্র জানিয়েছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নিরাপত্তার গলদ বিরলের মধ্যে বিরলতম ঘটনা। এর ফলে আন্তর্জাতিক মহলে লজ্জার মুখে পড়তে হতে পারে ভারতকে। শুক্রবার কেন্দ্রীয় সরকারের সলিসিটর জেনারেল তুষার মেহতা সুপ্রিম কোর্টে জানিয়েছেন, বুধবার প্রধানমন্ত্রীর নিরাপত্তা নিয়ে বড়সড় প্রশ্ন উঠে গিয়েছিল। যা ভারতের জন্য আন্তর্জাতিক লজ্জার কারণ হতে পারে।

[আরও পড়ুন: মোদির নিরাপত্তা ইস্যু: প্রধানমন্ত্রীর কনভয়ের কাছে ভিড় জমান BJP সমর্থকরাও! ভিডিও ঘিরে চাঞ্চল্য]

একই ইস্যুতে চান্নি সরকারকে চেপে ধরেছে সে রাজ্যের বিরোধীরা। তাদের দাবি, প্রধানমন্ত্রীকে নিরাপত্তা দিতে ব্যর্থ পাঞ্জাবের কংগ্রেস সরকার। রাজ্যের আইনশৃঙ্খলা ব্যবস্থা ভেঙে পড়েছে। বিজেপির পাশাপাশি আম আদমি পার্টি এবং প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং (Amarinder Singh) কমবেশি প্রত্যেকেই মনে করছেন পাঞ্জাব যোগ্য লোকের হাতে নেই। অমরিন্দরের সাফ কথা, রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি তলানিতে। তাই নির্বাচনের আগেই পাঞ্জাবে রাষ্ট্রপতি শাসন জারি হওয়া উচিত। বিজেপির একটা বড় অংশও চাইছে প্রধানমন্ত্রীর নিরাপত্তা ইস্যুতে পাঞ্জাব সরকারের বিরুদ্ধে বড়সড় কোনও পদক্ষেপ করা হোক।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে