০৯  আষাঢ়  ১৪২৯  রবিবার ২৬ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বক্তৃতায় আনাড়ি, সাধারণতন্ত্র দিবসের ভাষণ কালেক্টরকে দিয়ে পড়ালেন মন্ত্রী

Published by: Subhajit Mandal |    Posted: January 26, 2019 5:40 pm|    Updated: January 26, 2019 5:47 pm

Minister failed to give speech on Republic day

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এ দেশের রাজনীতিবিদদের শিক্ষাদীক্ষা নিয়ে না বলাই ভাল। অশিক্ষিত বা অর্ধশিক্ষিত নেতাদের অভাব নেই এদেশে। এমনকি কেন্দ্র বা রাজ্যের মন্ত্রীদের অনেকের শিক্ষাগত যোগ্যতাই পাতে দেওয়ার মতো নয়। কিন্তু বক্তৃতা দেওয়ার ক্ষেত্রে কমবেশি সব নেতাই পটু। ব্যতিক্রম মধ্যপ্রদেশে কংগ্রেস সরকারের এই মন্ত্রী।

[১৮ হাজার ফুট উচ্চতায় হিমাঙ্কের নিচে ভারতীয় জওয়ানদের এই কীর্তি আপনাকে গর্বিত করবে]

ইনি ইমার্তি দেবী। ৩ বারের কংগ্রেস বিধায়ক। বিজেপির প্রবল প্রতাপের মধ্যেও নিজের এলাকায় ভীষণ প্রভাবশালী। ভোপাল কংগ্রেসের বেশ কিছু গুরুত্বপূর্ণ পদেও ছিলেন ইমার্তি দেবী। এবারে কংগ্রেস ক্ষমতায় আসার পরই মন্ত্রিত্ব জুটেছে তাঁর। কিন্তু, শুধু মন্ত্রী হলেই তো হয় না। কথা বলার এলেম চাই। কিন্তু এই মহিলা সাধারণতন্ত্র দিবসে যেভাবে বক্তব্য রাখলেন, তা রাজ্যের রাজনীতিতে তো বটেই, দেশজুড়ে হাসির রোল তুলেছে। ইমার্তি দেবী নিজের এলাকায় প্রথামতো সাধারণতন্ত্র দিবসের অনুষ্ঠানের আয়োজন করেন। পতাকা উত্তোলন শেষে বক্তব্য রাখতে গিয়েই তিনি পড়েন বিপাকে। দু-চারটে কথা কোনওরকমে পড়ে শোনান নিজের লিখে আনা চিরকূট দেখে। শেষমেশ হাল ছেড়ে দেন তিনি। বক্তব্য শুনেই বোঝা যাচ্ছিল, বেশ অস্বস্তিতে ওই মন্ত্রী। এরপর দায় সারতে ঘোষণা করেন, ‘আমার হয়ে বলবেন কালেক্টর সাহেব।’ এরপর কালেক্টরই তাঁর বক্তব্য পড়ে শোনান।

[মোদির ক্যাবিনেটে সেরা মন্ত্রী রাজনাথ, দুই নম্বরে সুষমা]

এ নিয়ে সোশ্যাল মিডিয়ায় রসিকতার পাত্রী বনে যান ইমার্তি। সাংবাদিকরা তাঁকে পরে এ নিয়ে প্রশ্ন করলে তিনি সাফাই দেন, “আমি দু’দিন ধরে অসুস্থ। বক্তব্য রাখতে অসুবিধা হচ্ছিল। আপনারা চাইলে চিকিৎসকদের জিজ্ঞেস করতে পারেন। আর কালেক্টর সাহেব যখন পড়ে শুনিয়েছেন, তখন অসুবিধার তো কিছু নেই।”

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে