BREAKING NEWS

২৪  মাঘ  ১৪২৯  বুধবার ৮ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

‘নিঃশর্ত ক্ষমা চাইতে হবে’, বার বিতর্কে কংগ্রেস নেতাদের আইনি নোটিস স্মৃতি ইরানির

Published by: Kishore Ghosh |    Posted: July 24, 2022 6:55 pm|    Updated: July 24, 2022 7:17 pm

Minister Smriti Irani To Congress Leaders In Legal Notice On Bar Row | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানির (Smriti Irani) মেয়ে জোইশ ইরানির (Zoish Irani) ‘বেআইনি’ বার বিতর্কের প্রসঙ্গ তুলে গতকালই স্মৃতির পদত্যাগের দাবি জানায় কংগ্রেস (Congress)। যদিও স্মৃতি জানিয়ে দেন, তাঁর মেয়ের বিরুদ্ধে কংগ্রেস কুৎসা করছে। রবিবার ঘটনা নতুন মোড় নিল। মেয়ের বিরুদ্ধে মিথ্যে অভিযোগ করা হয়েছে, এই দাবিতে তিনজন কংগ্রেস নেতার বিরুদ্ধে আইনি নোটিস পাঠালেন স্মৃতি। মানহানির অভিযোগ আনা হয়েছে ওই নেতাদের বিরুদ্ধে।

কেন্দ্রীয় মন্ত্রী যে তিন কংগ্রেস নেতার বিরুদ্ধে আইনি নোটিস পাঠিয়েছেন, তাঁরা হলেন পবন খেড়া, জয়রাম রমেশ ও নেট্টা ডিসুজা। নোটিসে বলা হয়েছে, স্মৃতি-কন্যা জোইশের বিরুদ্ধে মিথ্যে অভিযোগ করায় লিখিত নিঃশর্ত ক্ষমা চাইতে হবে কংগ্রেস নেতাদের। এইসঙ্গে যাবতীয় অভিযোগ তুলে নিতে হবে। নোটিসে আরও বলা হয়েছে, জোইশ ইরানি কোনও বার চালান না। এমন অভিযোগ করায় জোইশ ও তাঁর মা, যিনি একজন জনপ্রতিনিধি, তাঁর মানহানি হয়েছে।

[আরও পড়ুন: কেজরির অনুষ্ঠান মঞ্চ ‘হাইজ্যাক’ করলেন মোদি, তীব্র প্রতিবাদ দিল্লির মুখ্যমন্ত্রীর]

এদিকে রবিবার যুব কংগ্রেস সভাপতি বিভি শ্রীনিবাস একটি ভিডিও টুইট করেন। সেখানে দেখা গিয়েছে, কংগ্রেস কর্মীরা পুলিশের সামনেই অভিযুক্ত রেস্তেরাঁটির হোর্ডিংয়ে লাগানো কালো টেপ ছিঁড়ছেন। যার নীচে ঢাকা ছিল ‘বার’ শব্দটি। কংগ্রেসের অভিযোগ, বিতর্কের পরেই বার শব্দটিকে ঢেকে দেওয়া হয়েছে। গতকাল কংগ্রেস মুখপাত্র পবন খেরা বলেন, “বেআইনি কাজ হয়েছে। বারের লাইসেন্স রিনিউ নিয়ে দুর্নীতির পাশাপাশি গোয়ায় আবাগারি দপ্তরের নিয়ম, একটি রেস্তরাঁয় একটিমাত্র বারের লাইসেন্স দেওয়া হয়, কিন্তু ওই রেস্তরাঁয় দু’টি বার রয়েছে।” আরও বলেন, “প্রধানমন্ত্রীর কাছে আমাদের দাবি, অবিলম্বে স্মৃতি ইরানিকে মন্ত্রিসভা থেকে বহিষ্কার করতে হবে।”

[আরও পড়ুন: প্রকাশিত হল ISC দ্বাদশের ফলাফল, প্রথম স্থানে বাংলার ছয় পড়ুয়া]

প্রসঙ্গত, গত ২২ জুন সিলি সোলস কাফে অ্যান্ড বার নামে গোয়ার একটি রেস্তরাঁর বারের লাইসেন্স রিনিউ করা হয়। অ্যান্থনি ডি’গামা নামে এক ব্যক্তির নামে লাইসেন্স নথিভুক্ত হয়েছিল। রাজ্যের আবগারি দপ্তরের তরফে জানানো হয়েছিল, লাইসেন্স হোল্ডারের তরফে অন্য একজন নথিপত্রে সই করেন। ২০২২-২০২৩ সালের জন্য লাইসেন্স রিনিউ করার আবেদন জানানো হয়েছিল। ১২০০ বর্গমিটার জায়গা জুড়ে তৈরি করা বাড়ির একটি অংশে চালানো হয় ওই বার। যদিও যাঁর নামে লাইসেন্সের রিনিউর আবেদন করা হয়েছিল তিনি ১৩ মাস আগে ২০২১ সালের ১৭ মে মারা যান। এই বারটি জোইশ ইরানি চালান বলে অভিযোগ। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে