BREAKING NEWS

৪ কার্তিক  ১৪২৮  শুক্রবার ২২ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

‘মিলে সুর মেরা তুমহারা’ গানের নস্ট্যালজিয়া ফিরল রেলমন্ত্রকের নতুন মিউজিক ভিডিওয়

Published by: Suparna Majumder |    Posted: October 9, 2021 3:38 pm|    Updated: October 9, 2021 3:38 pm

Ministry of Railways recreated the iconic song Mile Sur Mera Tumhara | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘মিলে সুর মেরা তুমহারা’ (Mile Sur Mera Tumhara)। কেবল চ্যানেলের যখন এত রমরমা ছিল না, ছিল না ভারচুয়াল জগতের ইঁদুর দৌড়। তখন দূরদর্শনের পর্দায় দেখা যেত এই গান। মোহিত হয়ে দেখতেন দর্শকরা। আজও সেই মুগ্ধতা কমেনি। অতীতের জনপ্রিয় সুর এবার নতুন আঙ্গিকে পরিবেশন করল ভারতীয় রেল (Indian Railways)।  রেলমন্ত্রকের পক্ষ থেকে প্রকাশ করা হয়েছে নতুন ‘মিলে সুর মেরা তুমহারা’র ভিডিও। 

[আরও পড়ুন: আরও ধনী মুকেশ আম্বানি! মোট সম্পত্তির পরিমাণ ছাড়াল ১০০ বিলিয়ন ডলার]

১৯৮৮ সালে তৈরি হয়েছিল ‘মিলে সুর মেরা তুমহারা’। সংগীত পরিচালনার দায়িত্বে ছিলেন ভীমসেন জোশী। কথা লেখেন পীযূষ পাণ্ডে।  পুরনো সেই গানে কণ্ঠ দিয়েছিলেন লতা মঙ্গেশকর, কবিতা কৃষ্ণমূর্তি, এম বালামুরলীকৃষ্ণর মতো শিল্পী। ভিডিওতে ছিলেন অমিতাভ বচ্চন, মিঠুন, জিতেন্দ্র, হেমা মালিনী, শর্মিলা ঠাকুরের মতো তারকা। 

২০১০ সালে এই গানটি রিমেক করা হয়। নাম দেওয়া হয় ‘ফির মিলে সুর মেরা তুমহারা’। নতুন সেই ভিডিও পরিচালনার দায়িত্বে ছিলেন কৈলাস সুরেন্দ্রনাথ। কণ্ঠ দেন এ আর রহমান, অমিতাভ বচ্চন, শ্রেয়া ঘোষাল, সোনু নিগমের মতো শিল্পীরা। শাহরুখ, সলমন, আমিরের পাশাপাশি দেশের বিভিন্ন প্রান্তের শিল্পীরা এই ভিডিওয় অভিনয় করেন। বাংলা থেকে ছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, ঋতুপর্ণা সেনগুপ্ত।

শোনা যায়, ১৯৮৮ সালের স্বাধীনতা দিবসে প্রধানমন্ত্রীর ভাষণের পরই চালানো হয়েছিল ‘মিলে সুর মেরা তুমহারা’। দেশের ঐক্যবদ্ধতার প্রতীক হিসেবে গানটি তৈরি করা হয়েছিল। এবার তা রেলের পক্ষ থেকে নতুন করে তৈরি করা হয়েছে দেশের স্বাধীনতার ৭৫তম বছর উপলক্ষ্যে। এর জন্য ‘আজাদি কা অমৃত মহোৎসব’ কর্মসূচী নেওয়া হয়েছে। তারই অঙ্গ নতুন এই ভিডিও। যেখানে টোকিও অলিম্পিকে সাফল্যের গাথাও তুলে ধরা হয়েছে। 

[আরও পড়ুন: লখিমপুর খেরির ঘটনার প্রতিবাদে দেশজুড়ে রেল অবরোধের ডাক সংযুক্ত কিষান মোর্চার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement