২৮ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৩ অক্টোবর ২০২০ 

Advertisement

কংগ্রেস শাসিত ছত্তিশগড়ে গণধর্ষণের পর আত্মঘাতী নাবালিকা, অভিযোগ নিতে আপত্তি পুলিশের!

Published by: Paramita Paul |    Posted: October 8, 2020 9:00 am|    Updated: October 8, 2020 9:01 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ, রাজস্থানের পর এবার কংগ্রেস শাসিত ছত্তিশগড় (Chattisgarh)। এক নাবালিকাকে গণধর্ষণের অভিযোগ উঠেছে। নির্যাতিতা ইতিমধ্যে আত্মঘাতী হয়েছে। পুলিশ অভিযোগ না নেওয়ায় মেয়েটির বাবাও আত্মহত্যার চেষ্টা করেন। তারপরই নড়েচড়ে বসে পুলিশ।

বস্তার রেঞ্জের পুলিশ সূত্রে খবর, মাস দুয়েক আগে ১৬-১৭ বছর বয়সি মেয়েটি পাশের গ্রামে এক আত্মীয়ের বিয়েতে গিয়েছিল। সেখানে দুজন মদ্যপ তাকে জঙ্গলে টেনে নিয়ে যায়। পরে আরও পাঁচজন তাদের সঙ্গে যোগ দেয়। কয়েকঘণ্টা ধরে সাতজনে মিলে মেয়েটির উপর অত্যাচার (Gang Rape) চালায়। এমনকী, বাড়িতে এ বিষয় জানালে মেয়েটিকে খুন করার হুমকিও দেয় তারা। ভয়ে মেয়েটি বাবা-মাকে না জানিয়েই বিয়ের অনুষ্ঠান থেকে ফিরে আসে। এক বন্ধুকে সবটা জানালেও বাড়িতে কিছুই জানায়নি। ২০ জুলাই ওই নাবালিকা আত্মহত্যা করে। 

[আরও পড়ুন : ১৯ বছরের ব্রাহ্মণ কন্যাকে ‘ফুসলিয়ে’ বিয়ে দলিত বিধায়কের! জোর বিতর্ক তামিলনাড়ুতে]

বস্তার রেঞ্জের আইজি সুন্দররাজ জানিয়েছে, মেয়েটির মৃত্যুর পর বন্ধুটি তার পরিবারকে গণধর্ষণের কথা জানায়। পরিবারের সদস্যরা গোটা বিষয়টি জেনে স্তম্ভিত হয়ে যায়। তবে তাঁরা পুলিশের কাছে আসেনি। মেয়ের মৃত্যুর পর আর অভিযোগ দায়ের করে কী হবে? আদৌও কোনও ব্যবস্থা নেওয়া হবে কি না, তা নিয়ে টানাপোড়েনে ভুগছিলেন তাঁরা। সেই টানাপোড়েনর জেরেই মেয়েটির বাবাও কীটনাশক খেয়ে আত্মহ্ত্যার চেষ্টা করেন। তবে চিকিৎসকদের চেষ্টা তিনি বেঁচে যান। সে সময় পুলিশের অভিযোগ দায়ের হয়। মেয়েটির দেহ অটোপসি করা হবে বলেও খবর। তবে পরিবার সূত্রে দাবি, স্থানীয় পুলিশ কর্মীদের কাছে গণধর্ষণের অভিযোগ করেছিলেন নির্যাতিতার বাবা। তারা তাতে কর্ণপাত করেনি। শেষ অবধি মেয়েটির বাবা আত্মহত্যার চেষ্টা করায় পুলিশের টনক নড়ল।

এই ঘটনায় শিশু অধিকার রক্ষার জাতীয় কমিশনের চেয়ারপার্সন যশবন্ত সিনহা কোডেগাঁও এসপি কে চিঠি দিয়েছেন। অভিযোগ দায়ের না করায় স্থানীয় পুলিশের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হয়েছে চিঠিতে। পাশাপাশি, ১০ দিনের মধ্যে গোটা তদন্তের রিপোর্ট জমা করতে বলেছেন তিনি। 

[আরও পড়ুন : হাথরাস নিয়ে তোলপাড়ের মধ্যেই উন্নাও কাণ্ডে নয়া মোড়! নিখোঁজ নির্যাতিতার ভাইপো]

 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement