BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

চিকিৎসক ছুটিতে, অসহায় প্রসূতির সন্তান প্রসব করিয়ে ‘ত্রাতা’ মিজোরামের বিধায়ক

Published by: Soumya Mukherjee |    Posted: August 11, 2020 3:58 pm|    Updated: August 11, 2020 3:58 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভূমিকম্প বিধ্বস্ত এলাকায় পরিদর্শনে গিয়ে এক অসহায় প্রসূতি ও তাঁর সন্তানের জীবন বাঁচালেন এক বিধায়ক। মানবিক এই ঘটনাটি ঘটেছে মিজোরামের চম্পাই জেলার একটি প্রত্যন্ত এলাকায়। এই ঘটনার কথা প্রকাশ্য আসার পরেই জেড আর থিয়ামসাঙ্গা (ZR Thiamsanga) নামে ওই বিধায়কের প্রশংসা করছেন সবাই।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গত এক সপ্তাহে বেশ কয়েকবার হওয়া ভূমিকম্পের ফলে মিজোরামের চম্পাই (Champhai) জেলার বিভিন্ন এলাকা প্রচণ্ড ক্ষতিগ্রস্ত হয়েছে। সোমবার মায়ানমার সীমান্তের কাছে অবস্থিত উত্তর চম্পাই বিধানসভা কেন্দ্রের অবস্থা পরিদর্শন করতে যান স্থানীয় বিধায়ক জেড আর থিয়ামসাঙ্গা। সেখানে গিয়ে ক্ষতিগ্রস্ত এলাকার মানুষদের সঙ্গে কথা বলার সময় তিনি জানতে পারেন স্থানীয় হাসপাতালে একজন প্রসূতি মহিলা প্রসব যন্ত্রণায় ছটফট করছেন। ওখানে কর্মরত চিকিৎসক ছুটিতে থাকায় প্রসব করানো সম্ভব হচ্ছে না।

[আরও পড়ুন: ‘২০ বছরে কংগ্রেস আমাকে অনেক কিছু দিয়েছে’, ফের আনুগত্যের সুর পাইলটের গলায়]

এই খবর পাওয়া পরেই হাসপাতালে গিয়ে তড়িঘড়ি ওই মহিলার সন্তান প্রসব করান জেড আর থিয়ামসাঙ্গা। বর্তমানে মা ও সন্তান সুস্থ রয়েছে বলে জানা গিয়েছে। আর এই ঘটনার কথা জানাজানি হতেই ওই বিধায়কের প্রশংসায় পঞ্চমুখ হয়ে উঠেছেন স্থানীয় মানুষরা।

[আরও পড়ুন: ‘চিনের সঙ্গে দীর্ঘ লড়াইয়ের জন্য আমরা প্রস্তুত’, সংসদীয় কমিটিকে জানাল ভারতীয় সেনা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement