১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

স্বাধীনতা সংগ্রামী কুম্ভরামকে ‘কুম্ভকর্ণ’ বলে বিপাকে রাহুল, কটাক্ষ মোদির

Published by: Utsab Roy Chowdhury |    Posted: December 5, 2018 4:33 pm|    Updated: December 5, 2018 4:33 pm

Modi takes Rahul over Kumbhakaran Gaffe

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজস্থানে বিধানসভা নির্বাচনের আগে জনসভা থেকে রাহুল গান্ধীকে কড়া ভাষায় আক্রমণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রাজস্থানের ঝুনঝুনিতে নির্বাচনী প্রচারে এসে কুম্ভরাম লিফট যোজনার বদলে কুম্ভকর্ণ লিফট যোজনা বলে ফেলেন রাহুল। আজ রাজস্থানের সুমেরপুরের জনসভায় রাহুলকে তা নিয়েই কড়া আক্রমণ করলেন নরেন্দ্র মোদি। তিনি বলেন, নিজের দলের লোককেই চেনেন না রাহুল। কুম্ভরাম স্বাধীনতা সংগ্রামী কংগ্রেস নেতা ছিলেন। পৌরাণিক চরিত্র কুম্ভকর্ণের সঙ্গে গুলিয়ে ফেলেছেন। বুঝুন এরা ক্ষমতায় আসলে কী হবে।

গতকাল রাজস্থানের ঝুনঝুনিতে একটি জনসভায় আসেন রাহুল গান্ধী। সেখানে তিনি বলেন, “বিজেপির কুম্ভকর্ণ লিফট যোজনায় অর্থসাহায্য করেছেন অশোক গেহলট।” ক্যামেরার পিছন থেকে কোনও সমর্থককে বলতে শোনা যায়, প্রকল্পের সঠিক নাম বলুন। নিজের ভুল বুঝতে পারেন রাহুল। পরে নিজের ভুল শুধরে নেন তিনি। আজ রাজস্থানের সুমেরপুরে জনসভায় এসে মোদি জানান, কংগ্রেস নেতারা নিজেদের দলের লোক সম্পর্কেই কোনও খবর রাখে না। জনসভায় তিনি বলেন, “কংগ্রেস সভাপতি স্বাধীনতা সংগ্রামী কংগ্রেস নেতাকেই চেনেন না। কুম্ভরামজিকে বলছেন কুম্ভকর্ণ। এবার আপনারাই কল্পনা করে নিন, এই ধরনের নেতা ক্ষমতায় আসলে কী হতে পারে।”

স্বাধীনতা সংগ্রামী ও কংগ্রেস নেতার নামে এভাবে ভুল করায় বেশ বিপাকে পড়তে হয়েছে রাহুলকে। এর আগে এরকম অনেক ভুল মন্তব্য করায় সমস্যায় পড়েছে কংগ্রেস। এবারও রাজস্থানে বিধানসভা নির্বাচনের আগে রাহুলের মন্তব্যে অস্বস্তিতে স্থানীয় কংগ্রেস নেতারা। গতকাল রাহুলের এই মন্তব্যের পর সমালোচনা করেন বিজেপি নেতা পীয়ূষ গোয়েল। তিনি টুইটে লেখেন, “কুম্ভকর্ণ লিফট যোজনা? কুম্ভকর্ণ তো তাও ৬ মাস ঘুমাত। কংগ্রেস তো ৬০ বছর ধরে ঘুমোচ্ছে। দেশের উন্নতিও থমকে ছিল এতদিন।” আজ জনসভা থেকে নরেন্দ্র মোদির আক্রমণে বিষয়টি আরও প্রকাশ্যে এল। ৭ তারিখ রাজস্থানে ২০০টি আসনের বিধানসভা নির্বাচন। ১১ ডিসেম্বর ফল ঘোষণা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে