০৯  আষাঢ়  ১৪২৯  রবিবার ২৬ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মোদি হাওয়া উধাও, রাহুলই যোগ্য নেতা: সঞ্জয় রাউত

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 27, 2017 7:18 am|    Updated: October 27, 2017 7:18 am

Modi wave fading, Rahul Gandhi emerging face: Shiv Sena

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফিকে হচ্ছে নরেন্দ্র মোদির হাওয়া। পরিবর্তে উঠে আসছেন রাহুল গান্ধীর মতো নেতা, যিনি দেশকে নেতৃত্ব দেওয়ার যোগ্য। শুক্রবার এমনই মন্তব্য করলেন শিব সেনা সাংসদ সঞ্জয় রাউত। একজন সেনা সাংসদের এই মন্তব্যে বিজেপির অস্বস্তিই বাড়ল বলে মনে করছে রাজনৈতিক মহল। এনডিএ-র পুরনো শরিক শিব সেনা নেতাদের এই মনোভাব বিজেপি ও কেন্দ্র- দুইয়েরই মাথাব্যথার কারণ হয়ে দাঁড়াচ্ছে।

নোট বাতিল ও দেশজুড়ে জিএসটি চালু হওয়ার পর অর্থনীতি মুখ থুবড়ে পড়েছে বলে মোদি সরকারের সমালোচনা করছে বিরোধীরা। এর প্রভাব আসন্ন ডিসেম্বরে গুজরাটে বিধানসভা নির্বাচনে পড়তে পারে বলে করছে রাজনৈতিক মহলের একাংশ। এই পরিস্থিতিতে একটি অনুষ্ঠানে যোগ দিতে এসে সঞ্জয় বলেন, ‘কংগ্রেস নেতা রাহুল গান্ধী দেশকে নেতৃত্ব দেওয়ার যোগ্য। তাঁকে সোশ্যাল মিডিয়ায় পাপ্পু বলে ডাকা উচিত নয়।’ ওই একই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রবীণ বিজেপি নেতা বিনোদ তাওড়ে। সঞ্জয় আরও জানান, কোনও রাজনৈতিক দল নয়, দেশের সবচেয়ে বড় শক্তি হলেন এখানকার জনতা। সাধারণ মানুষ যে কোনও বড় নেতাকেও পাপ্পু বানাতে পারেন, মন্তব্য সেনা সাংসদের।

যদিও আসন্ন নির্বাচনে গুজরাটে বিজেপিকে বেকায়দায় ফেলতে পারবে না কোনও বিরোধীই, এমনটাই মনে করা হচ্ছে। মহারাষ্ট্রের বাইরে শিব সেনার প্রভাব খুবই কম, গুজরাটে তাদের অস্তিত্ব নেই বললেই চলে। কিন্তু সম্প্রতি মোদির জন্মভিটেতে পতিদার নেতা হার্দিক প্যাটেলকে তাদের সমর্থন জানিয়েছে শিব সেনা। মুম্বইতে উদ্ধব ঠাকরের বাসভবনে গিয়ে তাঁর সঙ্গে দেখাও করেছেন হার্দিক। সেই প্রসঙ্গেই রাউতের মন্তব্য, ‘২০১৪-র নির্বাচনে যে মোদি হাওয়া উঠেছিল, সেটা এখন অনেকটাই ফিকে। জিএসটি চালু হওয়ার পর যেভাবে গুজরাটের মানুষ রাস্তায় নেমে মোর্চায় হেঁটেছেন, দেখেশুনে মনে হচ্ছে এখানে বিজেপিকে এবার কড়া চ্যালেঞ্জের মোকাবিলা করতে হবে।’ অথচ এই শিব সেনাই ২০১৫-য় জানিয়েছিল, মোদি ঢেউয়ের সামনে ১০০ জন রাহুল গান্ধীও দাঁড়াতে পারবে না। কংগ্রেস সরকারকে স্যুট-বুটের সরকার বলে কটাক্ষও করে সেনা। তবে কি এবার মহারাষ্ট্রেও বিজেপি  শাখাপ্রশাখা ছড়ানোয় আশঙ্কায় ভুগছে শিব সেনা? উত্তরটা সময়ই দেবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে