Advertisement
Advertisement

Breaking News

শুধু মোদির মুখ আর হিন্দুত্ব যথেষ্ট নয়! লোকসভার আগে বিজেপিকে সতর্ক করল RSS মুখপত্র

কর্ণাটকের ফলের পরই সতর্কবার্তা এল বিজেপির জন্য।

Modi's charisma, Hindutva not enough to win polls, says RSS mouthpiece | Sangbad Pratidin
Published by: Subhajit Mandal
  • Posted:June 6, 2023 6:04 pm
  • Updated:June 6, 2023 7:38 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি দু’বারের প্রধানমন্ত্রী। বিভিন্ন সমীক্ষক সংস্থার মতে, ৯ বছরের প্রতিষ্ঠান বিরোধিতা কাটিয়ে এখনও দেশের সবচেয়ে জনপ্রিয় জননেতার আসনে অবিসংবাদী। তা সত্ত্বেও স্রেফ নরেন্দ্র মোদির মুখ বিজেপির জয়ের জন্য যথেষ্ট নয়। এমনটাই মনে করছে খোদ RSS-এর ইংরেজি মুখপত্র ‘অর্গানাইজার’।

কিছুদিন আগে ‘অর্গানাইজার’-এ প্রকাশিত একটি সম্পাদকীয়তে স্পষ্ট বলা হয়েছে, একা মোদির জনপ্রিয়তা বা হিন্দুত্ব বিজেপিকে শক্তিশালী করতে পারবে না। বিজেপিকে জিততে হলে রাজ্যে রাজ্যে শক্তিশালী নেতৃত্ব তৈরি করতে হবে। ‘অর্গানাইজারের’ সম্পাদকীয় কলামে বলা হয়েছে, শুধু মোদির ভাবমূর্তি এবং হিন্দুত্ববাদী রাজনীতি নির্বাচনে জয়ের জন্য যথেষ্ট নয়। আঞ্চলিক স্তরে যোগ্য নেতৃত্ব তৈরি করা প্রয়োজন। ওই সম্পাদকীয়তে বলা হয়েছে, বিজেপির বোধোদয়ের এটাই সঠিক সময়।

Advertisement

[আরও পড়ুন: ‘শিক্ষা বিক্রয়যোগ্য পণ্য হতে পারে না’, বেসরকারি স্কুলে ফি বৃদ্ধি নিয়ে কড়া বার্তা হাই কোর্টের]

যদিও ‘অর্গানাইজার’-এ দাবি করা হয়েছে, মোদির নেতৃত্ব নিয়ে কোনও প্রশ্ন নেই। কিন্তু আদর্শ এবং নেতৃত্ব তখনই সত্যিকারের সম্পদ হয়ে উঠবে যখন রাজ্য সরকারগুলি সঠিক ভাবে কাজ করবে। তাই বিজেপিকে রাজ্যে রাজ্যে শক্তিশালী নেতৃত্ব তৈরি করতে হবে। তাঁদের কার্যকরী ভূমিকা ছাড়া মোদির ভাবমূর্তি আর হিন্দুত্ব যথেষ্ট নয়।

Advertisement

[আরও পড়ুন: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে রোহিতের হাতে চোট! দুশ্চিন্তা ভারতীয় শিবিরে]

বস্তুত গত ৯ বছর ধরে মোদির জনপ্রিয়তাতে ভর করেই লোকসভা ও বিভিন্ন রাজ্যের নির্বাচনে গিয়েছে বিজেপি। এতদিন তাতে সাফল্য এলেও বাংলা, হিমাচল, কর্ণাটকে ওই মডেল কাজ করেনি। সেটাই ভাবাচ্ছে বিজেপিকে। আরএসএসের মুখপত্রেও সেই বাস্তবটিই তুলে ধরা হয়েছে গেরুয়া শিবিরের সামনে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ